ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মনোনয়নপত্র দাখিল করলেন খায়রুজ্জামান লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
মনোনয়নপত্র দাখিল করলেন খায়রুজ্জামান লিটন

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেছেন মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সোমবার (২২ মে) দুপুরে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে গিয়ে মনোনয়নপর দাখিল করেন তিনি।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন অফিসার মো. দেলোয়ার হোসেন তার মনোনয়নপত্র গ্রহণ করেন।

সদ্য সাবেক মেয়রকে আবারও একই পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তিনি আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য।

মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটনের সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুন নেসা তালুকদার, কেন্দ্রীয় সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ।

মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য বর্তমান পদ থেকে রোববার (২১ মে) বিকেলে পদত্যাগ করেন এ এইচ এম খায়রুজ্জামান লিটন। নতুন নির্বাচিত মেয়র দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত তার সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়েছে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিনের ওপর। রোববার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন রাসিক নির্বাচনে মেয়র প্রার্থী খায়রুজ্জামান লিটনের জনসংযোগ কমিটির অন্যতম সদস্য আহসানুল হক পিন্টু জানান, সোমবার আঞ্চলিক নির্বাচন কমিশনে তার মনোনয়নপত্র জমা দেওয়া হলো। আগামী ২ জুন প্রতীক বরাদ্দের পর তারা আনুষ্ঠানিকভাবে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য খায়রুজ্জামানের পক্ষে প্রচারণা শুরু করবেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ২২, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।