ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

খুলনা সিটি নির্বাচনে ১০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ২১, ২০২৩
খুলনা সিটি নির্বাচনে ১০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচন আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

 

রোববার (২১ মে) নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব (আইন) মো. আব্দুছ সালামের সই করা প্রজ্ঞাপন থেকে এই তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ১৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ভোটগ্রহণের আগের দুই দিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দুই দিন অর্থাৎ ২৩ থেকে ২৭ মে- মোট পাঁচ দিন এবং খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ২০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ভোটগ্রহণের আগের দুইদিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দুই দিন অর্থাৎ ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত- পাঁচ দিনের জন্য প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হলো।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হলেন যারা

১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী; ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারওয়ার আহম্মেদ; ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আল-আমিন; ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান; ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নয়ন বিশ্বাস; ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাজমুল কবির; ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে বাগেরহাটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আসাদুর জামান; ২২, ২৩ ও ২৪ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে সাতক্ষীরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম; ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস এবং ২৮, ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডের নির্বাচনী এলাকার দায়িত্বে ফরিদপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদ উদ্দিন।  

এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমআরএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।