ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে অ্যাডভোকেট খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মে ২১, ২০২৩
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে অ্যাডভোকেট খোকন

বরিশাল: সিটি কর্পোরেশন নির্বাচনে বরিশাল নগরের সাত নম্বর ওয়ার্ড থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচত হওয়ার পথে রয়েছেন অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম (খোকন)।

রোববার (২১ মে) বিকেলে এ ওয়ার্ডের দুই প্রার্থীর মধ্যে একজন মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেছেন।

ফলে ওয়ার্ডে একমাত্র অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম খোকন প্রার্থী হিসেবে রয়েছেন। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ার পথে রয়েছেন তিনি।

তবে এখনই তাকে নির্বাচিত ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন সহকারী রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন।

তিনি বলেন, সাত নম্বর ওয়ার্ডে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে বিকেলে এক প্রার্থী মনোনয়ন প্রত্যাহারের আবেদন করা হয়েছে। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৫ মে। ওইদিন আনুষ্ঠানিকভাবে তাকে নির্বাচিত ঘোষণা করা হবে।

আবেদন প্রত্যাহার করা শেখ মো. আলম বলেন, বিকেল তিনটায় মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন। স্বেচ্ছায় আবেদন প্রত্যাহার করছেন বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম (খোকন) বলেন, এ ওয়ার্ডে দুই প্রার্থী ছিলেন। এর মধ্যে একজন মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেছেন। একজন প্রার্থী হিসেবে তিনি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

বরিশাল জেলা আইনজীবী সমিতির দুই বারের সাবেক সাধারন সম্পাদক অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম (খোকন) বর্তমানে এ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ও সিটি করপোরেশনের বর্তমান পরিষদের প্যানেল মেয়র।  

তিনি বরিশাল আইন মহাবিদ্যালয়ের সাবেক ভিপি ছিলেন এবং বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদকও ছিলেন। অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম (খোকন) বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহর ঘনিষ্ট অনুসারী হিসেবে পরিচিত।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।