ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রার্থীদের ব্যানার-পোস্টার অপসারণে বরিশাল নগরীতে মাইকিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মে ২, ২০২৩
প্রার্থীদের ব্যানার-পোস্টার অপসারণে বরিশাল নগরীতে মাইকিং

বরিশাল: বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচন উপলক্ষে প্রার্থীদের পক্ষ থেকে শুভেচ্ছা ও দোয়া চেয়ে নির্মাণ করা তোরণ, টাঙানো ব্যানার ও ফেস্টুন এবং পোস্টার দ্রুত অপসারণ করতে বলেছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য মঙ্গলবার (২ মে) নির্বাচনের রিটানিং কর্মকর্তার উদ্যোগে নগরীতে দিনভর মাইকিং করা হয়।

রিটানিং কর্মকর্তা মো. হুমায়ন কবির জানান, ইসির নির্দেশনা অনুযায়ী নগরীতে প্রার্থীদের নির্মাণ করা তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণে জন্য মাইকিং করা হচ্ছে। আগামী ৩ মে রাত ১২টার মধ্যে
এগুলো অপসারণ করার নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

প্রার্থী হওয়ার ইচ্ছা ব্যক্ত করে টাঙানো ব্যক্তির ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণের বিষয় তিনি বলেন, এ ক্ষেত্রে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, রির্টানিং কর্মকর্তার দেওয়া সময়ের পর সিটি কর্পোরেশন থেকে ব্যবস্থা নেওয়া শুরু হবে। কী ধরনের ব্যবস্থা নেওয়া হবে সে বিষয়ে পরে জানানো হবে।

এর আগে গত ৩০ এপ্রিল বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাত তার সৌজন্যে নির্মাণ করা তোরণ, টাঙানো ব্যানার, ফেস্টুন ও পোস্টার অপসারণের অনুরোধ জানান।

খোকন সেরনিয়াবত স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দলের মনোনয়ন পেয়ে গত ২০ এপ্রিল বরিশাল আসেন তিনি। এ উপলক্ষে আওয়ামী লীগ নেতা, ছাত্র নেতা, যুবনেতাসহ শুভাকাঙ্খীরা তোরণ নির্মাণ করেছে, ব্যানার, ফেস্টুন টাঙিয়েছে। ইসির বিধি নিষেধের কারণে এসব তোরণ, ব্যানার ও ফেস্টুন অপসারণ জরুরি। তাই এসব তোরণ, ব্যানার ও ফেস্টুন  দ্রুততম সময়ের মধ্যে অপসারণের অনুরোধ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ২, ২০২৩
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।