ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঠাকুরগাঁও-৩ আসন: এক ঘণ্টায় ভোট পড়ল ১২টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ঠাকুরগাঁও-৩ আসন: এক ঘণ্টায় ভোট পড়ল ১২টি

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও-৩ আসনের (পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলা) উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে।  

মোট ১২৮টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট চলছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) ঘড়ির কাঁটায় সাড়ে ৮টা বাজার সঙ্গে সঙ্গেই শুরু হয় ভোটগ্রহণ। তবে সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম দেখা গেছে।  
ঠাকুরগাঁও নেকমরদ আলিমুদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, তার কেন্দ্রে মোট ভোটার ২১৯০ জন। সাড়ে ৮টায় ভোট শুরু হয়ে সাড়ে ৯টার মধ্যে মাত্র ১২ জন ভোটার ভোট দিয়েছেন।
ঠাকুরগাঁও-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা ও রংপুর বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন জানান, নির্বাচনী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে আনসার সদস্যরা রয়েছেন।  

এ ছাড়া বিশৃঙ্খলতা সৃষ্টির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বিএনপির সাবেক এমপি জাহিদুর রহমান তার সংসদীয় আসন থেকে পদত্যাগ করায় শূন্য হয় ঠাকুরগাঁও-৩ আসনটি। নির্বাচনে জাতীয় পার্টির (লাঙল প্রতীক) হাফিজ উদ্দিন আহমেদ ও ১৪ দলের শরিক দল ওয়ার্কার্স পার্টির (হাতুড়ি প্রতীক) ইয়াসিন আলিসহ ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  
ঠাকুরগাঁও-৩ আসন পীরগঞ্জ ও রাণীশংকৈল- এ দুই উপজেলার ১৮টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার তিন লাখ ৩৫ হাজার ৩১৫ জন। এদের মধ্যে পুরুষ এক লাখ ৭০ হাজার ১৬৯ জন এবং নারী ভোটার এক লাখ ৬৫ হাজার ১৪৬ জন।  
যতদিন তো ভোট দিছু মুই সববারে কাগজত সিল মারে ভোট দিছু। আইজকা খালি মেশিনত টিপে দিনু আর ভোট বলে হয় গেল দেওয়া। আগুতে সিলডা দেখা পাছিনু এলা টিপে যে দিনু ভোট যে কুন্ঠে গেইল৷ কোনো কিছু মুই কহিবা পারু না। মেশিনডাত মার্কালা ভালোই দেখাছিল ফের।  
 
পীরগঞ্জ উপজেলার ৫৯ নম্বর ভোমরাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে এভাবেই বলছিলেন বৃদ্ধা জলেখা বেগম৷ 

এ ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক বলেন, এ ভোটকেন্দ্রে যত ভোটার রয়েছেন, সবাই প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন৷ সে কারণে খানিকটা সমস্যা হচ্ছে ভোটারদের৷ তবে যারা ভোট দিয়েছেন, সবাই স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছেন৷ ভোটার উপস্থিতি একবারে কম৷ আর আজ ঠাণ্ডাও বেশি। বেলা বাড়লে ভোটার সংখ্যা বাড়বে বলে আশা রাখছি।  

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।