ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবির ১০ মেধাবী শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয় | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
জাপানের এনইএফ বৃত্তি পেলেন ঢাবির ১০ মেধাবী শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০ জন মেধাবী শিক্ষার্থী জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনইএফ) বৃত্তি লাভ করেছেন।  

মঙ্গলবার (৮ নভেম্বর) উপাচার্য লাউঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, এনইএফ বৃত্তি কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি অধ্যাপক ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, পরিবেশকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে শিক্ষার্থীদের আরও দায়িত্বশীল হতে হবে। পরিবেশ বান্ধব সমাজ গঠনের লক্ষ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এনইএফ বৃত্তিপ্রাপ্তরা হলেন- মার্জিয়া খাতুন, সুমি বিশ্বাস, নাজনীন আক্তার কোচ (উদ্ভিদবিজ্ঞান), ফারহানা তাসনিম তন্বী (প্রাণিবিদ্যা), তানজিনা আক্তার, মোছা. আরসিনা আক্তার কেয়া (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মো. রিমন আল মাহমুদ (সমুদ্র বিজ্ঞান), সাবিহা খান (ভূগোল ও পরিবেশ), উম্মে সাদিয়া শিমলা (ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স) এবং পায়েল দাস (অণুজীব বিজ্ঞান)।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এসকেবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।