ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

গুচ্ছ পরীক্ষা দিতে এসে জবিতে অসুস্থ এক শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
গুচ্ছ পরীক্ষা দিতে এসে জবিতে অসুস্থ এক শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ২৪টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের পরীক্ষা দিতে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একটি কেন্দ্রে তীব্র তাপপ্রবাহের জন্য সাজিদ হাসান আলিফ নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। অতিরিক্ত সময় দেওয়া হলেও ওই শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়ায় পরীক্ষা শেষ করতে পারেননি।

শনিবার (২৭ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১১ নং কক্ষে দুপুর ১২টা ৪০ মিনিটে পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে। ওই শিক্ষার্থীকে ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউটে চিকিৎসার জন্য পাঠানো হয়।  

পরীক্ষা কক্ষে কর্তব্যরত শিক্ষক বলেন, হঠাৎ করে খেয়াল করলাম ছেলেটি প্রচুর ঘামছে, তাকে দেখে অসুস্থ মনে হচ্ছিল। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিমকে কল করি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত নার্স আয়েশা আক্তার রুপা বলেন, অতিরিক্ত গরম, টেনশন থেকে ছেলেটির এমন অবস্থা হতে পারে। তার প্রেশার বাড়তি রয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তবে তার শারীরিক অবস্থা খারাপ থাকায় অ্যাম্বুলেন্সে করে নিকটবর্তী হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বলেন, একজন শিক্ষার্থীর অসুস্থ হওয়ার কথা শুনে সঙ্গে সঙ্গে তাকে আমার রুমে নিয়ে এসে ডাক্তারের মাধ্যমে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করি। পাশাপাশি যেহেতু ছেলেটি অসুস্থ হয়ে পড়েছে তাই একজন রোভার সদস্যকে ডেকে ছেলেটির পরীক্ষা চলমান রাখি। তবে সে সম্পূর্ণ পরীক্ষা শেষ করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।