ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটির ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষা ৮ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
আইইউবিএটির ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষা ৮ সেপ্টেম্বর

ঢাকা: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ফল ২০২২ সেমিস্টারের ভর্তি পরীক্ষা আগামী ৮ সেপ্টেম্বর বেলা ১১টায় স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদের অধীনে নয়টি স্নাতক ও একটি সম্মান বিষয়ে এ ভর্তি পরীক্ষা।

আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে www.iubat.edu/admission ঠিকানায়  অনলাইনে আবেদন করা যাবে।  

আইইউবিএটিতে স্নাতক পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ইংলিশ ও স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ বিষয়ে পড়ানো হয়।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে ১০০ শতাংশ পর্যন্ত মেধাবৃত্তি দেওয়া হয়। মেয়েদের উচ্চশিক্ষায় উৎসাহিত করতে ১৫ শতাংশ বিশেষ বৃত্তিসহ বিভিন্ন বিভাগে আরও ১০২টি বৃত্তি দেওয়া হয়। যেসব মেধাবী শিক্ষার্থী আর্থিক সচ্ছলতার অভাবে উচ্চশিক্ষা নিতে পারছেন না, তাদের জন্য বিশেষ ব্যবস্থা আছে আইইউবিএটিতে।  

রাজধানীর উত্তরায় ২০ বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত আইইউবিএটির ক্যাম্পাস সবুজে ঘেরা। দেশের প্রতিটি গ্রাম থেকে অন্তত একজন দক্ষ স্নাতক গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে এ শিক্ষাপ্রতিষ্ঠান। খেলার মাঠ, শহীদ মিনারসহ শিক্ষার্থীদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে এখানে। শিক্ষার্থীদের আনা-নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের আছে নিজস্ব পরিবহন ব্যবস্থা। এ সুবিধার জন্য ছাত্র-ছাত্রীদের আলাদা কোনো ফি দিতে হয় না।  

আইইউবিএটির স্থায়ী ক্যাম্পাস সেক্টর ১০, উত্তরা মডেল টাউন, উত্তরা, ঢাকা-১২৩০, ফোন: ০১৮৩৩৩৮৬৬৪৪।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।