ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটিতে কৃষিবিদ দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আইইউবিএটিতে কৃষিবিদ দিবস উদযাপন

ঢাকা: সম্প্রতি (১৩ ফেব্রুয়ারি) ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) উদযাপন করা হয় কৃষিবিদ দিবস ২০২২।

উদযাপনের অংশ হিসাবে সকালে আয়োজন করা হয় বিশেষ ওয়েবিনার।

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, আমন্ত্রিত অতিথি, আইইউবিএটি’র কলেজ অব এগ্রিকালচারের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক অংশগ্রহণকারী যুক্ত হয়েছিল এই ওয়েবিনারে।  

শুরুতেই জাতীয় সংগীতের মধ্য দিয়ে ওয়েবিনারের সূচনা ঘটে। ওয়েবিনারের স্বাগত বক্তব্যে রাখেন  কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেসের সহযোগী অধ্যাপক কৃষিবিদ ড. ফারজানা সুলতানা। কৃষি দিবসের গুরুত্ব ও প্রেক্ষাপট নিয়ে সংক্ষিপ্তভাবে আলোচনা করেন কলেজ অফ এগ্রিকালচারাল সায়েন্সেসের ডিন কৃষিবিদ ড. এম. শহীদুল্লাহ মিয়া। তিনি বাংলাদেশের বিভিন্ন খাতে কৃষিবিদদের অবদান এবং সুযোগ-সুবিধা নিয়েও আলোচনা করেন।

ওয়েবিনারের পরবর্তী অংশে বক্তব্য রাখেন আইইউবিএটি’র কলেজ অব এগ্রিকালচারাল সায়েন্সেসের অধ্যাপক কৃষিবিদ ড. এ.এম. ফারুক, অধ্যাপক কৃষিবিদ প্রফেসর ড. ইসমাইল হোসেন এবং অধ্যাপক কৃষিবিদ প্রফেসর ড. এম সায়াদুর রহমান। তারা নিজ নিজ বক্তব্যে দেশের কৃষি উন্নয়নে কৃষিবিদদের ভূমিকা ব্যাখ্যা করেন।

ওয়েবিনারে বিশেষ অতিথি হিসাবে যুক্ত হন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) চেয়ারম্যান কৃষিবিদ এ এফ এম হায়াতুল্লাহ। এছাড়াও বিশেষ অতিথি হিসাবে ছিলেন আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউটের রাষ্ট্রপ্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী। তিনি আইইউবিএটিতে গবেষণার সক্ষমতা বিকাশের জন্য প্রয়োজনীয় সহায়তা দেওয়ার আশ্বাস দেন।

প্রধান অতিথি হিসাবে ওয়েবিনারে যুক্ত হন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য কৃষিবিদ ড.  মো. আলী আকবর।

ওয়েবিনারে সভাপতিত্ব করেন আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। তিনি খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে কৃষিবিদদের ভূয়সী প্রশংসা করেন এবং একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ