ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চড়া দামে বিক্রি হচ্ছে মৌসুমি সবজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
চড়া দামে বিক্রি হচ্ছে মৌসুমি সবজি ...

চট্টগ্রাম: শীতের আগমনী বার্তা দিতেই চড়া দামে বিক্রি হচ্ছে শাক-সবজি। বাজারে সব ধরনের সবজি কেজিতে দাম বেড়েছে ১০-২০ টাকা পর্যন্ত।

বিশেষ করে শীতকালীন সবজি বিক্রি হচ্ছে দুই থেকে তিনগুণ দামে।

শুক্রবার (২৮ অক্টোবর) নগরের চকবাজার কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি বরবটি বিক্রি হচ্ছে ৯০ টাকায়।

যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৬০ টাকায়। হঠাৎ করেই বেড়েছে ৩০ টাকা। শিম বিক্রি হচ্ছে ১৬০ টাকা। কেজিতে ৪০ টাকা বেড়েছে। ফুলকপি ১০০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১২০ টাকা, বাঁধাকপি ৫০ থেকে বেড়ে বিক্রি হচ্ছে ৬০ টাকা, মুলা ৬০ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ৭০ টাকা। প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ১২০ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, ঘূর্ণিঝড়ে সবজির ক্ষেত নষ্ট হয়ে গেছে। তাই আগামি কয়েক দিন সবজির দাম বাড়তি থাকবে। গত দু’দিন ধরে শহরে সবজির গাড়ি কম এসেছে। বাজারে যা সবজি রয়েছে তা চাহিদার চেয়ে অপ্রতুল।

বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬৫-১৭০ টাকায়, লেয়ার ৩০০-৩১০ টাকায় এবং সোনালি বিক্রি হচ্ছে ২৮০ টাকায়। প্রতি ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ১৪৫ টাকা। ফার্মের সাদা ডিমও বিক্রি হচ্ছে একই দরে। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৯০ টাকায়।  

মুদি দোকানে ১৯০ টাকা দরে প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে। এছাড়াও পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা।

চকবাজারে প্রতিকেজি রুই মাছ ৩৫০ টাকা, তেলাপিয়া ও পাঙাশ মাছ ছোট-বড় হিসেবে ২৫০ থেকে ৩০০ টাকা। বড় আকারের ইলিশ ১ হাজার ২০০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা দরে, মাঝারি আকারের ইলিশ ৮০০ থেকে ১০০০ টাকায় ও ছোট সাইজের ইলিশ ৫৫০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। দেশি শিং মাছ ৩৫০ থেকে ৪০০ টাকা, ফার্মের শিং মাছ ১৬০ থেকে ২০০ টাকা। কই মাছ ২০০ থেকে ২৫০ টাকা ও পাবদা মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে সাড়ে ৫শ টাকায়। ইলিশের বাজারেও দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ২৮ অক্টোবর, ২০২২ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।