ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভুল লাইনে চবির শাটল, একজনকে বরখাস্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
ভুল লাইনে চবির শাটল, একজনকে বরখাস্ত  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন ভুল লাইনে যাওয়ার ঘটনায় ষোলোশহর স্টেশনের সহকারী মাস্টার অভি সেনকে বরখাস্ত করা হয়েছে।  

রোববার (২৮ এপ্রিল) রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা (পাহাড়তলী) মো. ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার রেলওয়ের পরিবহন বিভাগ বরখাস্তের আদেশের চিঠি দেওয়া হয়।

বরখাস্তের আদেশে করা হয়, বরখাস্তকালীন অভিযুক্ত ষোলোশহর স্টেশনের সহকারী মাস্টার অভি সেন বিভাগীয় পরিবহন দপ্তর, চট্টগ্রামে উপস্থিত থাকবেন।

ওই সময়ে তিনি প্রচলিত বিধি মোতাবেক বেতন-ভাতাদি পাবেন।  

ষোলোশহর স্টেশন মাস্টার জয়নাল আবেদীন বলেন, ‘ষোলোশহর স্টেশন থেকে দুদিকে রেললাইন গেছে। একটি দোহাজারী, আরেকটি হাটহাজারী। গত ২৪ এপ্রিল দোহাজারী লাইনে একটি তেলবাহী ট্রেনকে সংকেত দেওয়া হয়, পরে ওই লাইনটি পুনরায় আগের অবস্থায় ফিরে আনা হয়নি। ফলে ওই দিন রাত ৯টা ১৫ মিনিটে চট্টগ্রাম থেকে চবির শাটল ট্রেনটি দোহাজারী লাইনে ঢুকে যায়। এতে ট্রেনটি ষোলোশহর ফরেস্ট গেট পর্যন্ত চলে যায়।  

ট্রেনচালক বিষয়টি বুঝতে পারেন। তিনি তৎক্ষণাৎ শাটলটি থামিয়ে দেন। পরে ট্রেনটি পেছনে নিয়ে এসে পুনরায় নির্ধারিত লাইনে বিশ্ববিদ্যালয়ে যায়। এ ঘটনায় সহকারী স্টেশন মাস্টারকে বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।