ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
চমেক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ  ...

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) এক প্রভাষকের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ করেছেন নারী সহকর্মী। এ নিয়ে গত ২০ জুলাই চমেক অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী।

অভিযুক্ত প্রভাষক মোহাম্মদ ঈসা চৌধুরী চমেকের ডেন্টাল ইউনিটে কর্মরত।

অধ্যক্ষকের কাছে দেওয়া অভিযোগে বলা হয়, দাঁত ব্যথা হওয়ায় গত ২৬ জুন থেকে দন্ত চিকিৎসক ও চমেক প্রভাষক মো. ঈসা চৌধুরীর প্রাইভেট চেম্বারে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।

গত ৭ জুলাই বিকালে ডা. ঈসা চৌধুরীর কাছে চিকিৎসা নিতে গিয়ে যৌন হয়রানীর শিকার হন। ভবিষ্যতে অন্য কোনও নারী যেন এমন পরিস্থিতির স্বীকার না হয় সেজন্য এ নির্যাতনের সুবিচার প্রার্থনা করেন তিনি।

এদিকে, অভিযোগ গ্রহণের পর অভিযুক্ত শিক্ষককে চট্টগ্রাম বিভাগের বাইরে বদলি করার জন্য চমেক অধ্যক্ষ স্বাস্থ্য অধিদফতরে চিঠি লিখেছেন। গত বুধবার চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার অধিদফতরের মহাপরিচালক বরাবরে এই চিঠি লেখেন।

এতে উল্লেখ করা হয়, ঈসা চৌধুরীর বিরুদ্ধে এক নারী চিকিৎসককে যৌন নিপীড়নের অভিযোগ এসেছে। এই অবস্থায় উল্লেখিত ঘটনায় চমেক চিকিৎসকদের মধ্যে চরম অসন্তোষ ও উত্তেজনা বিরাজ করছে। বর্তমান পরিস্থিতিতে চিকিৎসকদের উত্তেজনা প্রশমনে জরুরি ভিত্তিতে অভিযুক্ত ঈসা চৌধুরীকে চট্টগ্রাম বিভাগের বাইরে বদলিপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।  

চমেক অধ্যক্ষ ডা.সাহেনা আক্তার বাংলানিউজকে বলেন, একটি অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটি যে সুপারিশ করবে তা আমরা স্বাস্থ্য অধিদফতরে পাঠিয়ে দিবো। অধিদফতর থেকে যে নির্দেশনা দেয়, তা বাস্তবায়ন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা,  জুলাই ২৩, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।