ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৮ম জাতীয় বেতন কাঠামো

মর্যাদার অবনমনের প্রতিবাদে মানববন্ধন

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
মর্যাদার অবনমনের প্রতিবাদে মানববন্ধন ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অষ্টম জাতীয় পে-স্কেলে মর্যাদার অবনমনের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা।   মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চট্টগ্রাম কার্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।



প্রধান কার্যালয় ঘোষিত তিন দিনব্যাপী কর্মসূচির আওতায় বুধবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন এবং বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) প্রতীকি কলম বিরতি পালন করা হবে।

বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, যৌক্তিক সময়ের মধ্যে দাবি মেনে নেওয়ার জন্য ২৩ ডিসেম্বর প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।
অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিলের মাধ্যমে তিনটি দাবি উত্থাপন করা হয়েছে।

দাবিগুলো হচ্ছে অষ্টম জাতীয় বেতন স্কেল ২০১৫-এর গেজেটে বাংলাদেশ ব্যাংককে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বা কেন্দ্রীয়  ব্যাংকের মর্যাদায় পৃথকভাবে উল্লেখ করা, কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সর্বোচ্চ পদ ‘নির্বাহী পরিচালক’কে জাতীয় বেতন স্কেলে প্রথম গ্রেডে উন্নীতকরণ ও অন্য পদগুলোর বেতন গ্রেড ক্যাডার সার্ভিসের পদবিন্যাস অনুযায়ী নির্ধারণ এবং কেন্দ্রীয় ব্যাংকে যোগদানকারী সহকারী পরিচালক হিসেবে প্রবেশ পদ জাতীয় বেতন স্কেলে নবম গ্রেডের পরিবর্তে ক্যাডার সার্ভিস ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মতো অষ্টম গ্রেডে নির্ধারণ।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আইএসএ/টিসি

** বাংলাদেশ ব্যাংকে অবস্থান কর্মসূচি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।