ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-২০ দলে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-২০ দলে মোস্তাফিজ বাঁ থেকে মোস্তাফিজ, ডি ভিলিয়ার্স, কোহলি, ‍ওয়ার্নার ও আন্দ্রে রাসেল/ছবি:সংগৃহীত

একের পর এক অর্জনে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন বিশ্ব ক্রিকেটের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। সম্প্রতি আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেন। এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বর্ষসেরা টি-২০ দলে জায়গা করে নিয়েছেন ২১ বছর বয়সী এ বাঁহাতি বোলার।

ঢাকা: একের পর এক অর্জনে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন বিশ্ব ক্রিকেটের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। সম্প্রতি আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেন।

এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) বর্ষসেরা টি-২০ দলে জায়গা করে নিয়েছেন ২১ বছর বয়সী এ বাঁহাতি বোলার।

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স বিবেচনায় ২০১৬ সালের সেরা টি-টোয়েন্টি টিম তৈরি করেছে সিএ’র অফিসিয়াল ওয়েবসাইট। ব্যাটিংয়ে অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে রয়েছেন আরো দুই জিনিয়াস ভারতের বিরাট কোহলি ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

একাদশে মাত্র দু’জন অস্ট্রেলিয়ান খেলোয়াড় সুযোগ পেয়েছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগ বিগ ব্যাশের কয়েকজন তারকা রয়েছেন একাদশে। অধিনায়ক করা হয়েছে কোহলিকে।

বোলিং ডিপার্টমেন্টে মূল আকর্ষণ ‘কাটার মাস্টার’ খ্যাত মোস্তাফিজ। তার সঙ্গী ভারতীয় প্রতিভাবান পেসার জাসপ্রিত বুমরাহ। ক্যারিবীয় তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলকেও রাখা হয়েছে।

বর্তমানে জাতীয় দলে ‘ব্রাত্য’ পাকিস্তান আইকন শহীদ আফ্রিদি ক্রিকেট অস্ট্রেলিয়ার চোখে সেরা একাদশে থাকার যোগ্য। স্পিন বোলিংয়ে আফ্রিদি পাশে পাচ্ছেন অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পাকে। উইকেটরক্ষক ভূমিকায় ইংল্যান্ডের জস বাটলার।

এ বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে মোস্তাফিজের বোলিং পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। বাংলাদেশ, সানরাইজার্স হায়দ্রাবাদ ও সাসেক্সের জার্সিতে ২৬ ম্যাচে ৩৭টি উইকেট নিয়েছেন সাতক্ষীরায় জন্ম নেওয়া এ বোলিং বিস্ময়। গড় ১৮.১০। ইকোনোমি রেট ৬.৬৮। সেরা বোলিং ফিগার ৫/২২।

বর্তমানে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ডে ব্যস্ত সময় পার করছেন ‍বাংলাদেশের প্রথম ক্রিকেটার ‍হিসেবে আইসিসির বার্ষিক পুরস্কার জেতা মোস্তাফিজ। প্রথম ওয়ানডেতে ৭৭ রানে হেরে তিন ম্যাচ সিরিজে ১-০ তে পিছিয়ে টাইগাররা। ২৯ ডিসেম্বর নেলসনে মাশরাফি-মোস্তাফিজদের সামনে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-২০ দল: ডেভিড ওয়ার্নার, জেসন রয়, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, অান্দ্রে রাসেল, জস বাটলার (উইকেটরক্ষক), ফারহান বেহারদিয়েন, শহীদ আফ্রিদি, জাসপ্রিত বুমরাহ, অ্যাডাম জাম্পা, মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।