ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ গ্রন্থের পাঠ উন্মোচন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জুন ২৬, ২০২১
‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ গ্রন্থের পাঠ উন্মোচন

ঢাকা: বঙ্গবন্ধুর জীবন দর্শন, উন্নয়ন ভাবনা ও ভাষণের ওপর দুই প্রজন্মের নির্বাচিত  লেখা নিয়ে প্রকাশিত ‘আমার বঙ্গবন্ধু-প্রেম ও প্রেরণায়’ গ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (২৫ জুন) এক অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়।

গ্রন্থটিতে বিভিন্ন লেখকদের ১০০টি লেখা, জাতির জনকের ১০০টি উক্তি ও সংক্ষিপ্ত জীবনপঞ্জী সংকলন করা হয়েছে।

অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন বিশিষ্ট লেখক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. রাশিদ আসকারী, বিশিষ্ট সাংবাদিক- কলামিস্ট সৈয়দ বদরুল আহসান, দৈনিক বাংলা’র নির্বাহী সম্পাদক ড. কাজল রশীদ শাহীন এবং বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য কবি হামিদুল আলম সখা।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এ ধরনের গ্রন্থ নতুন প্রজন্মের মাঝে দেশপ্রেম ও দেশ গড়ার প্রেরণা ছড়িয়ে দিতে সহায়ক ভূমিকা পালন করবে। এ ধরনের সৃজনশীল উদ্যোগ বঙ্গবন্ধুকে পাঠ, পর্যালোচনা ও চর্চার মাধ্যমে নতুন প্রজন্মকে স্বপ্নের সম্মৃদ্ধ স্বদেশ গড়ায় উদ্বুদ্ধ করবে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক নাজমুল হুদা সম্পাদিত এ গ্রন্থে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, মন্ত্রিপরিষদের সাত সদস্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, সুপ্রিম কোর্টের বিচারপতি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার লেখকদের লেখা সংকলিত হয়েছে।

বাংলাদেশ সময়: ০১১১ ঘণ্টা, জুন ২৬, ২০২১
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa