ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

জাবিতে লিটলম্যাগ প্রদর্শনী চলছে

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
জাবিতে লিটলম্যাগ প্রদর্শনী চলছে

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক সংগঠন ‘চিরকুট’ এর তিন দিনব্যাপী আয়োজনের দ্বিতীয় দিনে লিটলম্যাগ প্রদর্শনী চলছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চত্বরে প্রদর্শনী শুরু হয়।

এর আগে বুধবার (২৯ জানুয়ারি) বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে তিন দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা ও ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা।

 

উদ্বোধনের সময় তিনি বলেন, এই লিটলম্যাগ প্রদর্শনী বিশ্ববিদ্যালয়ের লিটলম্যাগের ইতিহাস সবার সামনে তুলে ধরার জন্য আমাদের একটি ছোট প্রয়াস। আয়োজনটি সফল হবে এই বিশ্বাস আছে, কল্পনাও আছে।

এছাড়া উদ্বোধনের পর প্রদর্শনী পরিদর্শনে আসেন অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ। পরিদর্শনকালে তিনি বলেন, ‘এই লিটলম্যাগগুলোর জন্য সবাইকে অভিনন্দন। এইসব সৃষ্টি সংরক্ষণ ইতিহাসকে ধারণ করতে সহজ করবে। ’

তিন দিনব্যাপী চলা ‘লিটলম্যাগ প্রদর্শনী ও লেখক সম্পাদক আড্ডা’র শেষ দিন শুক্রবার (৩১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন সংলগ্ন মুরাদ চত্বরে লিটলম্যাগ প্রদর্শিত হবে। এছাড়া বেলা তিনটায় নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে লেখক-সম্পাদক মিলনমেলা, আড্ডা এবং সম্পাদকের বয়ান শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে। সবশেষে নতুন কার্যনির্বাহী পর্ষদ ঘোষণার মধ্য দিয়ে আয়োজনটির সমাপ্তি ঘোষিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa