ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

শিল্প-সাহিত্য

সারওয়ার আলী হত্যাচেষ্টায় ছায়ানটের নিন্দা 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৯ ঘণ্টা, জানুয়ারী ৮, ২০২০
সারওয়ার আলী হত্যাচেষ্টায় ছায়ানটের নিন্দা 

ঢাকা: ছায়ানটের নির্বাহী সভাপতি, জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী এবং তার পরিবারের ওপর হামলা ও হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছে সাংস্কৃতিক সংগঠন ছায়ানট।

মঙ্গলবার (৭ জানুয়ারি) ছায়ানটের সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, ডা. সারওয়ার আলীসহ তার পরিবারের সদস্যদের হত্যাচেষ্টার সন্ত্রাসী কর্মকাণ্ডে আমরা মর্মাহত এবং ঘটনার তীব্র নিন্দা জানাই।

সারওয়ার আলী ছাত্রজীবন থেকে অদ্যাবধি মুক্তিযুদ্ধের চেতনার প্রসার, মানুষের মঙ্গল ও শোষণমুক্ত সমাজ গঠনের জন্য নিরলস সাধনা করে চলেছেন। তিনি দেশের প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলন ও সংস্কৃতি চর্চার সঙ্গে গভীরভাবে যুক্ত।

বিবৃতিতে আরও বলা হয়, আমাদের আশঙ্কা এ হামলা তার সব মানবিক চর্চা স্তব্ধ করে দেবার একটি ষড়যন্ত্র। আমরা আইনশৃঙ্গলা রক্ষাকারী বাহিনীর কাছে অবিলম্বে হামলাকারী এবং এর সঙ্গে জড়িত অপরাধীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানাচ্ছি।

এর আগে রোববার (৫ জানুয়ারি) রাতে ডা. সারওয়ার আলীর উত্তরার বাড়িতে ঢুকে তাকে ও তার পরিবারের সদস্যদের ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় মামলা করেছেন তিনি।

** সারওয়ার আলীকে সপরিবারে হত্যার চেষ্টা
** সারওয়ার আলী হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি খেলাঘরের

বাংলাদেশ সময়: ০০৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa