ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারওয়ার আলী হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি খেলাঘরের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
সারওয়ার আলী হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি খেলাঘরের

ঢাকা: মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি, খেলাঘরের উপদেষ্টা ডা. সারওয়ার আলী এবং খেলাঘরের সভাপতিমণ্ডলীর সদস্য বিশিষ্ট চিকিৎসক ডা. মাখদুমা নার্গিসসহ তাদের পরিবারের সদস্যদের হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। একইসঙ্গে অবিলম্বে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) খেলাঘরের সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

এর আগে রোববার (০৫ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরে সারওয়ার আলীর বাড়িতে ঢুকে হামলা চালায় একদল দুর্বৃত্ত।

এরপর সোমবার উত্তরা পশ্চিম থানায় এ ঘটনায় মামলা দায়ের করেন তিনি।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন কুমার সাহা বাংলানিউজকে বলেন, দুর্বৃত্তরা বাড়ির তৃতীয় তলায় ঢুকে সারওয়ার আলীর মেয়ে সায়মা আলী ও তার স্বামীকে ছুরিকাঘাত করে হত্যাচেষ্টা করে। এরপর চতুর্থ তলায় গিয়ে সারওয়ার আলী ও তার স্ত্রীকে হত্যাচেষ্টা করে। একপর্যায়ে তাদের চিৎকারে ওই ভবনের দোতলার এক বাসিন্দা ও তার ছেলে এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি মোবাইল ও একটি ব্যাগে থাকা সাতটি চাপাতি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বাড়ির দারোয়ান হাসান ও সাবেক গাড়িচালক নাজমুলসহ অজ্ঞাতপরিচয়ের কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে। দারোয়ানকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বর্তমান গাড়িচালককেও আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

খেলাঘরের বিবৃতিতে বলা হয়, যিনি মুক্তিযুদ্ধের সপক্ষে আজীবন সংগ্রাম করে যাচ্ছেন, তিনি এভাবে আক্রান্ত হতে পারেন, তা কোনো অবস্থাতেই বিশ্বাসযোগ্য নয়। উগ্র সাম্প্রদায়িক, মৌলবাদী ও দেশবিরোধী গোষ্ঠী পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে। এর সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের মুখোশ জাতির সামনে উন্মোচিত করার দাবি জানাই।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
টিআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।