ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৫০ হাজার টাকা ভাতার দাবিতে আজও রাস্তায় ডাক্তাররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
৫০ হাজার টাকা ভাতার দাবিতে আজও রাস্তায় ডাক্তাররা

ঢাকা: ভাতা ৫ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করা হলেও সন্তুষ্ট নন বেসরকারি রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট পোস্টগ্রাজুয়েট মেডিকেল শিক্ষার্থীরা। তারা চান মাসিক ভাতা ৫০ হাজার টাকা করা হোক।

সে কারণে তারা সোমবারও কর্মসূচি পালন করছেন। এদিন সকালে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে তারা আন্দোলন কর্মসূচি পালন করছেন।  

উল্লেখ্য, তাদের মাসিক ভাতা ছিল ২০ হাজার টাকা। আন্দোলনের পরিপ্রেক্ষিতে রোববার রাতে তাদের ভাতা ৫ হাজার টাকা বাড়িয়ে ২৫ হাজার টাকা করে সরকার।

পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. নুরুন্নবী তার বক্তব্যে বলেন, ২৫ হাজার টাকায় আমাদের ঘর ভাড়াই হয় না, আমরা পরিবার নিয়ে কিভাবে চলবো। সরকার তাদের দুঃখের কথা বলছে। আমরা যে না খেয়ে আছি, চলতে পারছি না, আমাদের দুঃখের কথা কে বলবে। আমাদেরকে এমন একটা ভাতা দেওয়া হোক যা দিয়ে আমরা পরিবার নিয়ে চলতে পারবো। আমাদের কথা স্পষ্ট, দাবি না মানলে আমরা এখান থেকে যাবো না।  

এসময় ‘আশ্বাস নয়, প্রমাণ চাই’, ‘ভিক্ষা নয়, অধিকার চাই’, ‘দাবি মোদের একটাই, ৫০ হাজার ভাতা চাই’, এ ধরনের স্লোগান দেন চিকিৎসকরা।  

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।