ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপের পরই ফ্রান্সের কোচ হচ্ছেন জিদান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
বিশ্বকাপের পরই ফ্রান্সের কোচ হচ্ছেন জিদান!

ফ্রান্স দলের কোচ হওয়ার আগ্রহ আগেই প্রকাশ করেছিলেন দেশটির কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদান। তবে কখন হবেন তা জানাননি।

এবার সেটিও নিশ্চিত হতে চলছে। কাতার বিশ্বকাপের পর দলটির দায়িত্ব নেবেন রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ।

স্প্যানিশ গণমাধ্যম ইএসরেডিও’র সাংবাদিক সের্হিও ভালেতিন বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক টুইটে জানান, জিদান অনেকদিন ধরেই ফ্রান্সের কোচ হওয়ার অপেক্ষাই থেকেছেন। এবার সেটিই হতে যাচ্ছে। কাতার বিশ্বকাপের পর ফ্রান্স দলের কোচ হিসেবে যোগ দেবেন তিনি।

রিয়াল মাদ্রিদে দ্বিতীয় মেয়াদে কোচ হিসেবে যোগ দেওয়ার পর তেমন ভালো করতে পারেননি জিদান। কোনো শিরোপা ছাড়া মৌসুম কাটানোর পর গত বছর নিজে থেকেই দায়িত্ব ছেড়ে দেন ফরাসি এই কোচ। পরবর্তীতে অবশ্য বেশ কিছু ক্লাব থেকে প্রস্তাব পান তিনি। তবে ফ্রান্সের কোচ হওয়ার অপেক্ষায় জুভেন্টাস-পিএসজিসহ কয়েকটি ক্লাবের সেই প্রস্তাব ফিরিয়ে দেন।  

চলতি বছরের জুন মাসে ফরাসি গণামধ্যম লে’কিপকে দেওয়া এক সাক্ষাৎকারে জিদান বলেছিলেন, ‘ফ্রান্সের সঙ্গে আমার সম্পর্ক ফুরিয়ে যায়নি। আমি অবশ্যই এটি (কোচিং) করতে চাই। আমি একদিন হবোই (ফ্রান্সের কোচ)। তবে কখন হবো, তা আমার উপর নির্ভর করছে না। কিন্তু আমি ফ্রান্স জাতীয় দলের পুরো টিমের সঙ্গে কাজ করতে চাই। ’

জিদানের বলা সেই কথার পরেই বোঝা যাচ্ছিল, তিনি আবারও কোচিংয়ে ফিরবেন, তবে ফ্রান্সের হয়েই। কাতার বিশ্বকাপের পর হয়তো তাকেই দেখা যেতে পারে ফ্রান্স দলের ডাগআউটে।  

গ্রুপ ‘ডি’তে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ২২ নভেম্বর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ফ্রান্স। একই গ্রুপে আছে ডেনমার্ক ও তিউনিসিয়াও।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।