ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

চ্যাম্পিয়নস লিগ না জিতে পিএসজি ছাড়বেন না নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০২২
চ্যাম্পিয়নস লিগ না জিতে পিএসজি ছাড়বেন না নেইমার

কিলিয়ান এমবাপ্পের চুক্তি নবায়নের পর থেকেই নেইমারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ধারণা করা হচ্ছে, এমবাপ্পের খরচ বহন করতেই ব্রাজিলিয়ান তারকাকে ছাড়তে চায় ফরাসি জায়ান্টরা।

কিন্তু খোদ নেইমার কি চান? 

জবাবটা দিয়েছেন তার সাবেক এজেন্ট ওয়াগনার রিবেইরো। তার দাবি, চ্যাম্পিয়নস লিগ না জিতে কিছুতেই প্যারিস ছাড়তে রাজি নন নেইমার। যদিও নেইমারের বিপুল অঙ্কের বেতন-ভাতা নিয়ে চিন্তায় পড়ে গেছে প্যারিসিয়ানরা।

২০১৭ সালে বার্সেলোনা থেকে ট্রান্সফার বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোয় নেইমারকে দলে ভেড়ায় পিএসজি। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের কাছ থেকে আশানুরূপ পারফরম্যান্স পায়নি তারা। এজন্য খুব শিগগিরই তাকে বেচে দিতে আগ্রহী ফরাসি চ্যাম্পিয়নরা।  

পিএসজির সঙ্গে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৫ সালে। এর আগে লড়াইটা হেরে যেতে চান না তিনি। এ ব্যাপারে বর্তমানে খেলোয়াড়দের প্রতিনিধির বদলে বিপণনের সঙ্গে জড়িত রিবেইরা 'গোল ডট কম'-কে বলেন, 'ক্লাব ছাড়ার গুঞ্জন সত্ত্বেও, (নেইমার) অনুপ্রাণিত এবং সে (চ্যাম্পিয়নস লিগ) অর্জন না করতে থামবে না। '

পিএসজির এখনকার প্রোজেক্ট নেইমারের পছন্দ কি না এমন প্রশ্নের জবাবে রিবেইরা বলেন, 'অবশ্যই, এক একটা বছর যাচ্ছে এবং নাসের আল-খেলাইফি (ক্লাব প্রেসিডেন্ট) সবদিক থেকেই ক্লাবটার উন্নতি ঘটাচ্ছেন। তারা কেবলই ট্রেনিং সেন্টার নির্মাণ করলো, যা অন্যতম সেরা। এখন তিনি ফ্রান্সের সেরা খেলোয়াড়দের পিএসজিতে চান। '

২০১৭ সালে পা রাখার পর পিএসজির জার্সিতে নিজের প্রথম লি ওয়ান ম্যাচেই ১টি গোল ও অ্যাসিস্ট করেন। সেবার ঘরোয়া ট্রেবল ঘরে তোলে পিএসজি। প্রথম মৌসুমেই ৩০ ম্যাচে ২৮ গোল করার পাশাপাশি ১৬টি অ্যাসিস্টেও নাম লেখান তিনি। এমনকি লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ও নির্বাচিত হন সেবার।

পিএসজির জার্সিতে এখন পর্যন্ত ১১টি শিরোপা জেতার স্বাদ পেয়েছেন নেইমার। গত পাঁচ বছরে তিনি লিগ ওয়ানের জায়ান্টদের জার্সিতে ১০০-এর বেশি গোলও করেছেন। কিন্তু চ্যাম্পিয়নস লিগে তার পারফরম্যান্স প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছে। নিজের প্রথম মৌসুমে ইনজুরির কারণে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচ মিস করেন তিনি। ম্যাচটি হেরে সেবারের চ্যাম্পিয়নদের কাছে হেরে যায় দলটি।

দ্বিতীয় মৌসুমেও নেইমারের ভাগ্যের পরিবর্তন হয়নি। সেবার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ষোলোর লড়াইয়ে খেলতে পারেননি তিনি। মার্কাস রাশফোর্ডের শেষ মুহূর্তের গোলে বিদায় নেয় পিএসজি। ২০১৯-২০ মৌসুমে ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে গ্রুপ পর্বের চার ম্যাচে খেলতে পারেননি নেইমার। অবশ্য টুর্নামেন্টের মাঝপথে ফিরে পরের ৭ ম্যাচে ৩ গোল ও ৪ অ্যাসিস্ট করেন তিনি। কিন্তু ফাইনালে গিয়ে তার দল বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে যায়।  

গত মৌসুমেও চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নেয় পিএসজি। দ্বিতীয় লেগে পুরো ৯০ মিনিট খেলেও কোনো ভূমিকা রাখতে পারেননি নেইমার। তপবে গত মৌসুমে ক্যারিয়ারের ৪০০তম গোলের দেখা পেয়েছেন তিনি। লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে ৩-২ গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেন নেইমার। কিন্তু মেসি-এমবাপ্পের সঙ্গে তার জুটিতে কাঙ্ক্ষিত সাফল্যের দেখা এখনও পায়নি তার দল। এজন্যই তার প্রতি খড়গহস্ত হতে পারে ক্লাব মালিকপক্ষ। যদিও ২০২১ সালে তার সঙ্গে চুক্তি নবায়ন করেছে পিএসজি। কিন্তু সেই চুক্তি এখন হুমকির মুখে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa