ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

চেক রিপাবলিককে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জুন ১০, ২০২২
চেক রিপাবলিককে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো পর্তুগাল

নেশন্স লিগে ড্র দিয়ে শুরুটা করলেও পরবর্তী ম্যাচে ঘুরে দাঁড়ায় পর্তুগাল। নিজেদের তৃতীয় ম্যাচেও চেক রিপাবলিককে হারিয়ে জয় তুলে নিল ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।

এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো দলটি।

বৃহস্পতিবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে চেক রিপাবলিককে ২-০ ব্যবধানে হারায় পর্তুগাল। দলের হয়ে একটি করে গোল করেন জোয়াও কানসেলো ও গানসালো গেদেস।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল স্বাগতিকরা। ২৪তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যেতে পারত দলটি। তবে লক্ষ্যে থাকেনি ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের শট। ৩৩তম মিনিটে গোল পান কানসেলো। বের্নার্দো সিলভা থেকে বক্সের একটু বাইরে বল পেয়ে দারুণ এক বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ম্যানসিটি ডিফেন্ডার।

প্রধমার্ধে পর্তুগালের ব্যবধান আরও বাড়ান গেদেস। ৩৮তম মিনিটে ডি বক্সে সিলভার পাস থেকে দারুণ শটে জাল খুঁজে নেন ভালেন্সিয়ার এই ফরোয়ার্ড। এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও দারুণ খেলা পর্তুগাল ৬১তম মিনিটে সুযোগ পায়। দিয়েগো জটার বুলেট গতির শট অবশ্য ঝাপিয়ে ঠেকান চেক গোলরক্ষক। ৮৬তম মিনিটে বক্স থেকে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভ্লাকানোভা। বল পাঠিয়ে দেন জালের বাইরে।

‘বি’ গ্রুপের আরেক ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম জয়ের দেখা পেয়েছে স্পেন। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে দলটি। ৭ পয়েন্ট নিয়ে সবার উপরে পর্তুগাল। ৪ পয়েন্ট নিয়ে তিনে চেক রিপাবরিক। সবার নিচে অবস্থান সুইজারল্যান্ডের।

বাংলাদেশ সময: ০৯২৯ ঘণ্টা, জুন ১০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa