ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশ ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ৩১, ২০২২
চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশ ঘোষণা

লিভারপুলকে হারিয়ে ২০২১/২০২২ চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। প্যারিসের সেই ফাইনালের ৩ দিন পর আজ আসরের সেরা একাদশ ঘোষণা করেছে উয়েফা।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ঘোষিত সেই একাদশে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও রানারআপ লিভারপুলের খেলোয়াড়দের প্রাধান্য বেশি। এছাড়া একাদশে আছেন চেলসি, ম্যানচেস্টার সিটি ও পিএসজির খেলোয়াড়রাও।  

উয়েফার ঘোষিত সেরা দলের গোলরক্ষকের দায়িত্ব থিবো কর্তোয়ার। রিয়াল মাদ্রিদের এই বেলজিয়ান গোলরক্ষক এবারের ফাইনালের নায়ক। পুরো ম্যাচে বেশ কিছু দুর্দান্ত সেভ করে দলের জয় নিশ্চিতের পাশাপাশি ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।  

কর্তোয়ার সামনে চার ডিফেন্ডারের ৩ জনই লিভারপুলের। দলের রক্ষণ সামলানোর জন্য ভার্জিল ফন ডাইক, অ্যান্ডি রবার্টসন এবং ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের পাশাপাশি আছেন চেলসির অ্যান্টনিও রুডিগার।

মিডফিল্ডে আছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন, লিভারপুলের ফ্যাবিনহো এবং রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচ।  

আক্রমণভাগে আছেন পুরো আসরে দারুণ খেলা রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা এবং তার সতীর্থ ও ফাইনালে একমাত্র গোলটির মালিক ভিনিসিয়াস জুনিয়র। তৃতীয় ফরোয়ার্ড হচ্ছেন পিএসজির কিলিয়ান এমবাপ্পে।

চ্যাম্পিয়ন্স লিগের সেরা একাদশ: থিবো কর্তোয়া (গোলরক্ষক), ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আরনল্ড (লিভারপুল), অ্যান্টনিও রুডিগার (চেলসি), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্ডি রবার্টসন (লিভারপুল), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), ফ্যাবিনহো (লিভারপুল), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ) ও কিলিয়ান এমবাপ্পে (পিএসজি)।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।