ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ভক্তরা পাচ্ছেন বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মে ৩০, ২০২২
ভক্তরা পাচ্ছেন বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ

জুনের ৮ তারিখে বাংলাদেশ সফরে আসছে বিশ্বকাপের ট্রফি। মাত্র ৩৬ ঘণ্টার জন্য ট্রফিটি আসছে বাংলাদেশে।

ট্রফির সঙ্গে আসছেন ফিফার সাত সদস্যের একটি দল। সেই দলে থাকছেন ক্রিশ্চিয়ান কারেম্বেউ। জিনেদিন জিদানের সাবেক সতীর্থের অধীনেই  ফিফার দলটি আসছে। বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন দর্শনার্থীরা।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, 'ট্রফিটি ৮ জুন ঢাকায় আসবে এবং ৩৬ ঘণ্টার সফর শেষে পরদিন চলে যাবে। সেদিনই রাষ্ট্রপতির বাসভবন, বঙ্গভবনে এবং প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে নিয়ে যাওয়া হবে এ ট্রফি। '

আর্মি স্টেডিয়ামে সাধারণ জনগণের জন্য ট্রফিটি প্রদর্শিত হবে বলে জানান সোহাগ, 'আর্মি স্টেডিয়ামে একটি ইভেন্টও হবে, যেখানে ট্রফিটি সীমিত জনসাধারণের কাছে প্রদর্শিত হবে। সেখানে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হবে এবং ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ থাকবে। একজন ফিফা কিংবদন্তি, প্রাক্তন ফরাসি আন্তর্জাতিক ক্রিস্তিয়ান কারেম্বেউ ফিফার সদস্যদের সঙ্গে ট্রফি নিয়ে আসবেন। '

পঞ্চমবারের মতো বিশ্ব ভ্রমণে বের হয়েছে বিশ্বকাপ ট্রফি। শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্বকাপ ট্রফির এ যাত্রা শুরু হয়েছে গত ১২ মে থেকে। কাতার বিশ্বকাপের ট্রফি উন্মোচনের মাধ্যমে শুরু হয় এ কার্যক্রম। আয়োজক ৩২ দেশ সহ ঘুরবে মোট ৫১টি দেশে। এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে দুই দিনের জন্য বাংলাদেশে এসেছিল এ ট্রফি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ৩০, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।