ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালয়েশিয়ার ভিসা পেলেন কিংসের ফুটবলাররা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মে ৩০, ২০২২
মালয়েশিয়ার ভিসা পেলেন কিংসের ফুটবলাররা

ইন্দোনেশিয়ার বিপক্ষে ফিফা টায়ার-১ ফ্রেন্ডলি ম্যাচ খেলতে বর্তমানে সেখানে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এএফসি কাপে অংশগ্রহণের জন্য ভারতে অবস্থান করছিলেন বসুন্ধরা কিংসের ফুটবলাররা।

এএফসি কাপের খেলা শেষে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন কিংসের আটজন খেলোয়াড়।

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার পর এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে মালেয়শিয়া যাবে বাংলাদেশ ফুটবল দল। সরাসরি ইন্দোনেশিয়া থেকেই মালয়েশিয়ার উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ। জাতীয় দলের ফুটবলারদের মালয়েশিয়ার ভিসা বাংলাদেশ থেকেই সংগ্রহ করা হয়েছিল। তবে বসুন্ধরা কিংসের আট ফুটবলার ভারতের থাকার কারণে তাদের ভিসা আজ জাকার্তায় অবস্থিত মালেয়শিয়ান দূতাবাস থেকে সংগ্রহ করা হয়েছে।

১ জুন ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ৮ জুন শুরু মালেয়শিয়ার এএফসি এশিয়ান কাপ বাছাই মিশন শুরু হবে লাল-সজুব জার্সিধারীদের।
ইন্দোনেশিয়ার বিপক্ষে ম্যাচের আগে দল বেশ ভালো অবস্থানে আছে বলে জানিয়েছেন বসুন্ধরা কিংস এবং জাতীয় দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। সামনের ম্যাচগুলোতে জয় পেতে কঠিন লড়াই করতে হবে বলে মনে করনে তিনি। ইন্দোনেশিয়ার বিপক্ষের এই ম্যাচটি এএফসি কাপের আগে নিজেদের ঝালিয়ে নেয়ার ম্যাচ হবে বলে মনে করেন তিনি।

জিকো বলেন, সামনে আমাদের বেশ কিছু ম্যাচ রয়েছে। এএফসি কাপের ম্যাচ সহ চারটি ম্যাচ খেলতে হবে আমাদের। এএফসি কাপের গ্রুপে আমাদের যে তিনটি প্র্রতিপক্ষ রয়েছে তারা আমাদের চেয়ে এগিয়ে এবং শক্তিশালি। ম্যাচগুলো অনেক চ্যালেঞ্জিং হবে। আমাদের গোলরক্ষকদের এই ম্যাচগুলোতে বড় ভূমিকা পালন করতে হবে। বড় দলগুলোর বিপক্ষে গোলরক্ষক এবং ডিফেন্ডারদের বড় ভূমিকা পালন করতে হয়। নিজেদের শতভাগ দিতে পারলে প্রীতি ম্যাচ এবং এশিয়ান কোয়ালিফায়ারে আমরা ভালো ফল করতে পারবো। ’

উল্লেখ্য, ইন্দোনেশিয়ার বিপক্ষের ম্যাচকে সামনে রেখে আজ অনুশীলন করেছে বাংলাদেশ দল। জিম এবং সুইমিং সেশনের পর মাঠেও ঘাম ঝড়িয়েছেন জাতীয় দলের ফুটবলাররা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ৩০, ২০২২
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।