ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

রুশ বিমান সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
রুশ বিমান সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করল ম্যানইউ

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব পড়তে শুরু করেছে ইউরোপের ক্রীড়াক্ষেত্রেও। এরইমধ্যে রাশিয়া থেকে সরে গেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল।

রাশিয়া ও ইউক্রেন থেকে বেশকিছু আন্তর্জাতিক ম্যাচ ও বড় টুর্নামেন্টও সরানো হচ্ছে। এবার ক্লাব পর্যায়ে ব্যবস্থা গ্রহণের নজির স্থাপন করল ম্যানচেস্টার ইউনাইটেড।  

২০১৩ সাল থেকে ম্যানচেস্টার ইউনাইটডের এয়ারলাইন সহযোগী ছিল রুশ বিমান সংস্থা অ্যারোফ্লোটস। কিন্তু যুদ্ধ পরিস্থিতির কথা বিবেচনা করে দীর্ঘদিনের ফ্লাইট সহযোগীদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল ইংলিশ জায়ান্টরা। 'ইউরোস্পোর্ট' এবং 'ইভিনিং স্ট্যান্ডার্ড' এমনটাই জানিয়েছে।  

ম্যানইউর এক মুখপাত্র জানিয়েছেন, 'ইউক্রেনের ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা অ্যারোফ্লোটসের সঙ্গে স্পন্সরশিপ চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি। বিশ্বজুড়ে আমাদের সমর্থকদের উদ্বেগ নিয়ে আমরা চিন্তিত এবং ক্ষতিগ্রস্ত সমর্থকদের প্রতি সমবেদনা জানাচ্ছি। '

নয় বছর আগে টার্কিশ এয়ারলাইনসকে দরপত্রে হারিয়ে ম্যানইউর সঙ্গে যুক্ত হয়েছিল অ্যারোফ্লোটস। এরপর থেকে এই রাশিয়ান সংস্থার বিমানেই অ্যাওয়ে ম্যাচ খেলতে বিদেশে যাতায়াত করতেন ম্যানইউর খেলোয়াড়রা। কিন্তু গত বুধবার মাদ্রিদে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচ খেলতে যাওয়ার সময় তারা অ্যারোফ্লোটসের ফ্লাইট ব্যবহার করেনি। এরপর গতকাল শুক্রবার এক বিবৃতিতে চুক্তি বাতিলের সিদ্ধান্ত জানায় ম্যানইউ কর্তৃপক্ষ।

ম্যানইউর সঙ্গে রুশ ওই সংস্থার চুক্তির আর্থিক মূল্য ৪০ মিলিয়ন পাউন্ড। চুক্তির মেয়াদ ছিল ২০২৩ সাল পর্যন্ত। কিন্তু গত বৃহস্পতিবার অ্যারোফ্লোটের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্যের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। রাশিয়ার ওপর যুক্তরাজ্য সরকারের আরোপিত নিষেধাজ্ঞার অংশ হিসেবে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়। এদিকে রাশিয়াও পাল্টা পদক্ষেপ হিসেবে যুক্তরাজ্যের সব ফ্লাইটের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।