ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইউক্রেনে আটকে পড়া ব্রাজিলিয়ান ফুটবলারদের দেশে ফেরার আকুতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
ইউক্রেনে আটকে পড়া ব্রাজিলিয়ান ফুটবলারদের দেশে ফেরার আকুতি

রাশিয়া কর্তৃক হামলায় আতঙ্কিত ইউক্রেনের বাসিন্দারা। দুই দেশের বিরোধের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও।

বন্ধ রাখা হয়েছে প্রিমিয়ার লিগ ফুটবল। যে কারণে ইউক্রেনে আটকে পড়েছে দেশটির ক্লাবগুলোতে খেলা ব্রাজিলিয়ান ফুটবলাররা। দ্রুতই দেশটি ত্যাগ করতে ব্রাজিলিয়ান সরকারের সাহায্য চেয়েছেন তারা।

সামাজি যোগাযোগমাধ্যমে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেতস্কের ব্রাজিলিয়ান বংশদ্ভূত ফরোয়ার্ড জুনিয়র মোরায়েস লিখেছেন, 'এখানকার অবস্থা হতাশার দিকে যাচ্ছে। আমার এই ভিডিও ছড়িয়ে দাও যাতে ব্রাজিলের সরকার এটি দেখতে পারে। আমরা সবাই একত্রে হয়ে একটি বিমানের অপেক্ষায় আছি যাতে ইউক্রেন ছাড়তে পারি। '

মোরায়েস ইনস্টাগ্রামে পোস্ট করে বলেছেন, 'সকল বন্ধু ও পরিবার, পরিস্থিতি গুরুতর এবং আমরা কিয়েভে আটকে আছি, সমাধানের জন্য অপেক্ষা করছি। আমরা একটা হোটেলের ভিতরে আছি। আমাদের জন্য প্রার্থনা কর। '

ব্রাজিল জাতীয় দলের হয়ে সাত ম্যাচ খেলা ফরোয়ার্ড ডেভিড নেরেস গত মাসে ডাচ ক্লাব আয়াক্স থেকে শাখতারে যোগ দিয়েছেন। এখনো ক্লাবটির হয়ে কোনো ম্যাচ খেলেননি তিনি। নেরেস ও মোরায়েসসহ সবমিলিয়ে ১২ ব্রাজিলিয়ান ফুটবলার শাখতারে খেলেন। শাখতার দোনেতস্কে খেলা অন্যান্য ব্রাজিলিয়ান খেলোয়াড়রা হলেন ডিফেন্ডার দোদো, ভিতাও, মারলন, ইসমাইলি এবং ভিনিসিয়াস তোবিয়াস, মিডফিল্ডার মেকন, মার্কোস আন্তোনিও, তেতে, অ্যালান প্যাট্রিক, পেদ্রিনহো এবং ফার্নান্দো। ইউক্রেনের আরেক ক্লাব ডাইনামো কিয়েভে খেলেন একমাত্র ব্রাজিলিয়ান ফুটবলার ভিতিনহো।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।