ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

কাতার বিশ্বকাপে মেসিদের সঙ্গে যাচ্ছেন আগুয়েরো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
কাতার বিশ্বকাপে মেসিদের সঙ্গে যাচ্ছেন আগুয়েরো!

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির বিশ্বকাপ পরিকল্পনায় ভালোভাবেই ছিলেন সার্জিও আগুয়েরো। কিন্তু হৃদযন্ত্রের সমস্যায় অকালেই ফুটবল ক্যারিয়ার শেষ হয়ে যায় তার।

তবে এবার শোনা যাচ্ছে, এই অবস্থায়ও বিশ্বকাপে মেসিদের সঙ্গে দেখা যেতে পারে তাকে। তবে অন্য ভূমিকায়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই ইঙ্গিত দিয়েছেন আগুয়েরো। ম্যানচেস্টার সিটির কিংবদন্তি এই ফরোয়ার্ড জানিয়েছেন, ২০২২ কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলের কোচিং স্টাফে যুক্ত হতে যাছেন তিনি। ফলে মাঠে না হলেও, ডাগআউটে তাকে দেখা যেতেই পারে।

গত বছর সিটিজেনদের সঙ্গে দীর্ঘ সম্পর্ক ছিন্ন করে বার্সায় যোগ দেন আগুয়েরো। কিন্তু ইনজুরি ইস্যু ও লা লিগায় নিবন্ধন জটিলতার কারণে কাতালান জায়ান্টদের হয়ে মৌসুমের শুরুতে মাঠে নামা হয়নি তার। এরপর মাঠে নামলেও অল্প কয়েক ম্যাচ পরেই হৃদযন্ত্রের জটিলতায় ফুটবলই ছাড়তে হয় তাকে।  

চিকিৎসকদের পরামর্শে খেলা ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর ক্যাম্প ন্যুয়ে সমর্থকদের সামনে চোখের জলে বিদায়ও বলেন তিনি। অথচ ফিট থাকলে আগামী নভেম্বরে স্কালোনির দলের হয়ে কাতারে খেলতে যেতেন তিনি। তবে আলবিসেলেস্তেদের হয়ে কাতারে যাওয়ার সম্ভাবনা যে এখনও একেবারে শেষ হয়ে যায়নি সেই ইঙ্গিত তিনি নিজেই দিলেন।  

'রেডিও টেন'-কে ৩৩ বছর বয়সী সাবেক ফরোয়ার্ড বলেন, 'আমি কাতার বিশ্বকাপে যাচ্ছি। এই সপ্তাহে এ ব্যাপারে একটি বৈঠক হবে। আমি সেখানে থাকবো। স্কালোনি এবং চিকি তাপিয়ার (আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট) সঙ্গে কথা হয়েছে। আমরা ব্যাপারটা নিয়ে অগ্রসর হতে চাই। '

আগুয়েরো অবশ্য স্বীকার করেছেন যে, ৩ বিশ্বকাপ খেলার পর মাঠের বাইরে বসে খেলা দেখাটা তার জন্য কিছুটা অদ্ভুত অভিজ্ঞতা হতে যাচ্ছে। তিনি বলেন, 'আমি সেখানে যেতে চাই, কিন্তু কি হবে? বাস্তবতা হচ্ছে, আমি যদি বিশ্বকাপে যাই তাহলে ছেলেদের সঙ্গে থাকতে পারব। আমি তাদের সঙ্গে অনুশীলন করতে পারব। এটা কোনো সমস্যা নয়। আমি যাচ্ছি এটা নিশ্চিত। যদি জাতীয় দলের সঙ্গে না সম্ভব হয়, তাহলেও ছেলেদের সঙ্গে আমি থাকব। তাদের কিছুটা হলেও উৎসাহিত করার চেষ্টা করব। '

২০১৮ সালে বাজে পারফরম্যান্স এবং ২০১৪ আসরে ব্রাজিলের মাটিতে ফাইনালে হেরে যাওয়ার করুণ অভিজ্ঞতার পর এবার আর্জেন্টিনার সামনে আরও বিশ্বকাপ হাজির। তবে গত কোপা আমেরিকার শিরোপা জেতার পর আর্জেন্টিনা দলকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা বেড়ে গেছে। আগুয়েরোর ধারণা, এবারের আর্জেন্টিনা দলটির সফল হওয়ার সম্ভাবনা বেশি। তিনি বলেন, 'যখন আমরা কোপা আমেরিকা জিতলাম, দল খুব আত্মবিশ্বাসী ছিল। আমার মতে স্কালোনি এরইমধ্যে তার দল খুঁজে পেয়েছে। এটার কারণে দলটা এখন আগের চেয়ে শক্তিশালী। আমরা ভালো দল। '

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।