ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইতোর সন্তান হিসেবে স্বীকৃতি পেলেন ২২ বছর বয়সী নারী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
ইতোর সন্তান হিসেবে স্বীকৃতি পেলেন ২২ বছর বয়সী নারী

ক্যামেরুন ও বার্সেলোনার সাবেক তারকা ফুটবলার স্যামুয়েল ইতোর সন্তান হিসেবে স্বীকৃতি পেলেন ২২ বছর বয়সী এক স্প্যানিশ নারী।  

দীর্ঘ ৪ বছরের আইনি লড়াই শেষে মাদ্রিদের এক আদালত এরিকা দো রোসারিও নিয়েভেস নামের ওই নারী ইতোর সন্তান বলে রায় দেন।

তবে রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন না একসময় ইউরোপীয় ফুটবল কাঁপানো ফরোয়ার্ড।

২০১৮ সালে এক আইনজীবীর মাধ্যমে নিজের স্বীকৃতি আদায়ের জন্য আইনি লড়াইয়ে নামেন ওই নারী। এই দীর্ঘ সময়ে ইতো নিজে একবারও আদালতে হাজির হননি। এমনকি প্রকাশ্যে কোনো মন্তব্যও করেননি।  

মামলার বিবরণ অনুযায়ী, ১৯৯৭ সালে মাদ্রিদের এক নাইটক্লাবে এক নারীর পরিচয় হয়। ওই সময় ইতো ধারে লেগানেস ক্লাবে খেলতেন। এরপর তাদের স্বল্পস্থায়ী সম্পর্কের ফসল হিসেবে ওই নারী গর্ভধারণ করেন।  

সংবাদমাধ্যমকে ওই নারী জানিয়েছেন, গর্ভধারণ করার পর বেশ কয়েকবার ইতোর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু ইতো তার ফোন ও ই-মেইলের কোনো জবাব দেননি।  

ইতোর কন্যা হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য আদালতের নির্দেশক্রমে ডিএনএ পরীক্ষা করানো হয়েছিল এরিকা দো রোসারিও নিয়েভেসের। সেই পরীক্ষার ফলাফলে দুজনের ডিএনএ-তে মিল পাওয়া যায়। বিচারক এর ভিত্তিতে ওই নারীর দাবির পক্ষে রায় দেন।  

এদিকে ইতো আদালতের রায় নিয়ে এখনও নীরব। কিন্তু তাকে এখন থেকে প্রতি মাসে সন্তানের ভরণপোষণ বাবদ ১৪০০ ইউরো (প্রায় ১ লাখ ৩৬ হাজার ৫০০ টাকা) করে দিতে হবে। তাছাড়া মামলা চালানোর সকল খরচও পরিশোধ করতে হবে তাকে।  

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।