ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

সালাহ-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
সালাহ-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

রবের্তো ফিরমিনো ও মোহামেদ সালাহর গোলে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এনিয়ে ইতালি থেকে শেষ তিন ম্যাচেই জয় নিয়ে ফিরলো ইয়ুর্গেন ক্লপের দল।

এই সান সিরোতেই জিতল দুইবার, গ্রুপ পর্বে এসি মিলানকেও হারিয়েছিল অলরেডরা।

এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ছয় ম্যাচ জেতার পর নক আউটে এসে সপ্তম ম্যাচেও জয়ের হাসি হাসলো লিভারপুল।

বুধবার রাতে সান সিরোতে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামে ইংলিশ জায়ান্টরা। প্রথমার্ধে দাপুটে পারফরম্যান্স প্রদর্শন করে লিভারপুল। কিন্তু নিখুঁত ফিনিশিংয়ের অভাবে ভাঙতে পারেনি ইন্টারের রক্ষণভাগ। সুযোগ পেয়েছিল স্বাগতিকরাও, কালহানাগ্লুর শট ক্রসবারে লেগে না ফিরলে পেতে পারতো গোল।  

ম্যাচের ষষ্ঠ মিনিটে লাউতারো মার্টিনেজের গতির শট জাল খুঁজে পায়নি। ১৪তম মিনিটে দারুন সুযোগ পায় লিভারপুল। রবার্টসনের বিপদজনক ফ্রিকিকে ডাইভিং হেড নিয়েছিলেন সাদিও মানে কিন্তু তা ক্রস বারের খানিকটা উপর দিয়ে চলে যায়।  

১৬তম মিনিটে কালহানাগ্লুর শট ক্রসবারে লেগে ফিরে এলে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের। ২৩তম মিনিটে আবারো সাদিও মানের জোরাল হেড কিন্তু এবারো লক্ষ্যভ্রষ্ট। প্রথমার্ধ শেষ হয় গোল শূন্য সমতায়।

দ্বিতীয়ার্ধের শুরুর ১৫তম মিনিটে লিভারপুলকে চেপে ধরে ইন্টার তবুও পায়নি গোলের দেখা। ৫৩ মিনিটে দারুণ আক্রমণে যায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে পেরিসিকের খানিকটা উঁচু ক্রস গোলমুখে মাথা লাগাতে পারেনি লাউতারো মার্টিনেজ।

৭৫ মিনিটে সান সিরোকে স্তব্দ করে লিভারপুলকে এগিয়ে নেন রবার্তো ফিরমিনহো। রবার্টসনের কর্নারে খানিকটা সামনে এগিয়ে এসে ব্যাক হেডে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৮৩ মিনিটে লিভারপুলের লিড বাড়িয়ে নেন মোহাম্মদ সালাহ। বক্সের ভেতর থেকে তার নেওয়া নিচু শট খুঁজে পায় জালের দেখা। বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি ইন্টার মিলান।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।