ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ দিকের ঝড়ে আফকনের ফাইনালে সেনেগাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
শেষ দিকের ঝড়ে আফকনের ফাইনালে সেনেগাল

শেষ দিকের তিন গোলের সুবাদে আফ্রিকান নেশন্স কাপের প্রথম সেমিফাইনালে বুরকিনা ফাসোকে ৩-১ গোলে হারিয়েছে সেনেগাল। আর এ জয়ে তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টের ফাইনালে উঠল দলটি।

বুধবার রাতে ম্যাচের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৭০ মিনিটে ম্যাচের প্রথম গোলের দেখা পায় সেনেগাল। এরপর আরো একটি গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিলেও এক গোল করে ম্যাচে ফেরার আভাস দেয় বুরকিনা ফাসো। কিন্তু সাদিও মানের গোল ব্যবধান গড়ে দেয় সেনেগালকে।

ম্যাচের প্রথমার্ধে কোনো দল গোলের দেখা না পেলেও তা ছিল ঘটনাবহুল। বেশ কয়েকবার সুযোগ বানিয়েও লক্ষ্য ভেদ করতে পারেননি সাদিও মানেরা। রেফারি দুই-দুইবার পেনাল্টির বাঁশি বাজালেও ভিএআরের কল্যাণে রক্ষা পায় বুরকিনা ফাসো।  

তবে নাটকীয়তা হয়েছে দ্বিতীয়ার্ধে, যার শুরুটা হয় ৭০ মিনিটে। ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় সেনেগাল। কর্নার থেকে উড়ে আসা বল বুরকিনা ফাসোর এক ডিফেন্ডার ক্লিয়ার করতে ব্যর্থ হলে ওভারহেড কিক নেন কালিদু কলিবালি। বল ছয় গজ বক্সের মুখে পেয়ে নিচু শটে জালে জড়ান আবদু দিয়ালো।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সেনেগাল, গোল করেন পিএসজি মিডফিল্ডার গেয়ি। ৮২ মিনিটে বুরকিনা ফাসোর তুরে গোল করে ম্যাচে ফেরার আভাস দিলেও ৮৭ মিনিটে সাদিও মানে গোল করে সেনেগালের ফাইনাল নিশ্চিত করেন। এ নিয়ে সেনেগালের হয়ে ২৯তম গোলের দেখা পেলেন মানে, যা যৌথভাবে সর্বোচ্চ।

ফাইনালে সেনেগালের প্রতিপক্ষ হবে দ্বিতীয় সেমিফাইনালের জয়ী দল। সেখানে লড়বে ক্যামেরুন ও মিসর।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad