ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

শুক্রবার ভোরে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
শুক্রবার ভোরে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

বিশ্বকাপ বাছাইপর্বের ভিন্ন ভিন্ন ম্যাচে শুক্রবার মাঠে নামছে দক্ষিণ আমেরিকার দুই ফুটবল জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা।

গত সেপ্টেম্বরে লাতিন আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বের মাত্র ৩টি ম্যাচ মাঠে গড়িয়েছিল।

কিন্তু আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে দুই-তৃতীয়াংশ ম্যাচ। এই পর্বেই হয়তো কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত হতে পারে ব্রাজিলের। সম্ভাবনা আছে আর্জেন্টিনারও।  

শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫টায় আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে প্যারাগুয়ের। অন্যদিকে ভেনিজুয়েলার বিপক্ষে ব্রাজিল খেলতে নামবে ভোর সাড়ে ৫টায়।

লাতিন আমেরিকার বাছাইপর্বে এখন পর্যন্ত শীর্ষে আছে ব্রাজিল। প্রথম আট ম্যাচের সবগুলোতেই জেতা তিতের দলের সংগ্রহ ২৪ পয়েন্ট। ভেনিজুয়েলার পর ১০ অক্টোবর কলম্বিয়া আর ১৪ অক্টোবর উরুগুয়ের মুখোমুখি হবে সেলেসাওরা। এই তিন ম্যাচে ৯ পয়েন্টের মধ্যে ৪ পেলেই নিশ্চিত হয়ে যাবে বিশ্বকাপ টিকিট।

নেইমার, কাসেমিরো, ভিনিসিয়ুসদের সঙ্গে প্রিমিয়ার লিগে খেলা আট ফুটবলার যোগ দিচ্ছেন ব্রাজিল দলে। ফলে বাছাইয়ে এবার পূর্ণশক্তির দল নিয়েই লড়বে তারা।  

ব্রাজিলের মতো আর্জেন্টিনাও এবারের বাছাইপর্বে কোনো ম্যাচ হারেনি। সবমিলিয়ে লিওনেল স্কালোনির শিষ্যরা অপরাজিত ২১ ম্যাচ। বিশ্বকাপ বাছাইপর্বে ৮ ম্যাচে ৫ জয়, ৩ ড্রয়ে আলবিসেলেস্তেদের সংগ্রহ ১৮। প্যারাগুয়ে, উরুগুয়ে আর পেরুকে হারালে পয়েন্ট বেড়ে দাঁড়াবে ২৭। তাতে বিশ্বকাপের দুয়ারেই চলে যাবেন মেসি-দি মারিয়ারা।

উরুগুয়ে ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে ১১ অক্টোবর ভোরে। এরপর আগামী ১৫ অক্টোবর মেসিরা ঘরের মাঠে পেরুর মোকাবিলা করবেন।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa