ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

অবিশ্বাস্য হলেও সত্যি, টট্টির ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
অবিশ্বাস্য হলেও সত্যি, টট্টির ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী! ইলেনিয়া ও টট্টি

ইউরোপের অনেক জায়ান্ট ক্লাবের প্রস্তাবকে নাখোচ করে পেশাদারি ক্যারিয়ারের পুরোটা সময় রোমায় কাটিয়েছেন ফ্রান্সেসকো টট্টি। খেলোয়াড়ি জীবনে রোমানদের অনেক স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন তিনি।

 

তবে এবার ৪৩ বছর বয়সী ইতালিয়ান কিংবদন্তি অ্যাটাকিং মিডফিল্ডার এমন এক বিষ্ময়কর ঘটনা উপহার দিলেন যা সিনেমার গল্পকেও হার মানায়।  কাকাতালীয়ভাবে টট্টি জীবন বাঁচিয়েছেন মৃত্যুপথযাত্রী এক তরুণীর! পরিবারটির মুখে ফিরিয়ে দিয়েছেন হাসি।  

টট্টির এক ভিডিও কল পেয়ে কোমা থেকে জেগে ওঠেছেন রোমা সমর্থক এক তরুণী। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) খবরটি নিশ্চিত করেছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট স্পোর্ট বাইবেল।  

তরুণীর নাম ইলেনিয়া মাতিল্লি। বয়স ১৯। গত ডিসেম্বরে বন্ধুর সঙ্গে রাতে বাড়ি ফেরার সময় এক ভয়ঙ্কর দুর্ঘটনায় পড়েন তিনি। তাদের কার ধাক্কা খায় গাছের সঙ্গে। ঘটনাস্থলে মারা যান তার বন্ধু মার্টিনা ওরো। গাড়ির ড্রাইভিং সিটে ছিলেন তিনি।  

তবে ভাগ্যক্রমে বেঁচে যান ইলেনিয়া। যিনি কিনা রোমার পাঁড় সমর্থক হলেও দীর্ঘদিন ধরে ছিলেন লাৎসিওর নারী দলের সঙ্গে। ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে রোমের জেমেল্লি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।   

মাথায় গুরুতর আঘাত পাওয়ায় গত ৯ মাস ধরে কোমাতে ছিলেন ইলেনিয়া। সুস্থতার জন্য তার মা-বাবা কম চেষ্টা করেননি। এমনকি তারা হাসপাতালে মেয়ের বেডের পাশে রোমার অ্যান্থেমও বাজাতেন। কাকতালীয়ভাবে, তার আইডল টট্টির এক ভিডিও মেসেজ পেয়ে কোমা থেকে জেগে ওঠেন ইলেনিয়া।  

সেই ভিডিও কলে ঐ তরুণীকে টট্টি বলেন, ‘ইলেনিয়া ছেড়ে দিও না, তুমি সব করতে পারবে, আমরা তোমার সঙ্গে আছি। ’ 

সন্তানের জ্ঞান ফেরায় দারুণ খুশি তরুণীটির মা-বাবা। তারা অশেষ শ্রদ্ধা জানিয়েছেন টট্টিকে। লা রিপাবলিকা’কে তারা জানান, ‘আপনার অসাধারণ কণ্ঠস্বর, আন্তরিকতা ভরা বার্তা এবং রোমার প্রতি ভালোবাসাই ইলেনিয়া কোমা থেকে জেগে ওঠেছে, ওর হাসি ফিরে পেয়েছে। ইলেনিয়ার চোখ-মুখ ভরে উঠেছে আনন্দে। ’

পরিবারটি এখন ধন্যবাদ প্রকাশের জন্য টট্টির সঙ্গে সাক্ষাৎ করতে চায়। ইলেনিয়া এখন সুস্থ হওয়ার প্রাথমিক অবস্থায়। তবে তার ইচ্ছে রোমার ইতিহাসের সেরা খেলোয়াড়টির সঙ্গে দেখা করার।  

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa