ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

ফুটবল

বেতন দেবে টটেনহ্যাম, বোনাস দেবে রিয়াল মাদ্রিদ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
বেতন দেবে টটেনহ্যাম, বোনাস দেবে রিয়াল মাদ্রিদ! গ্যারেথ বেল/ছবি: সংগৃহীত

'বুড়ো' গ্যারেথ বেলকে কোনোমতে বেচে দিতে পারলেই বাঁচে রিয়াল মাদ্রিদ। আর ওয়েলস উইঙ্গারকে কিনতে এরইমধ্যে আসরে নেমেছে তারই সাবেক ক্লাব টটেনহ্যাম।

 

দুই ক্লাব এবং বেলের এজেন্ট জোনাথন বার্নেটের মধ্যকার আলোচনাও প্রায় শেষ পর্যায়ে। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র দাবি, বেলকে ধারে ইংলিশ জায়ান্টদের কাছে পাঠাতে চায় রিয়াল। সব পক্ষের মধ্যে সম্ভাব্য যে চুক্তি আলোর মুখ দেখতে যাচ্ছে, তাতে অভিনব একটি শর্ত যুক্ত হচ্ছে।  

চুক্তির অংশ হিসেবে, ২০২০/২১ মৌসুমের পুরো সময় বেলের বেতন পরিশোধ করবে স্পার্সরা এবং পে আউট বোনাস দেবে লস ব্ল্যাঙ্কোসরা।  

দুই মৌসুম আগে ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে পাড়ি জমানোর পর রিয়ালের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন বেল। কিন্তু ক্রমেই দল থেকে বিচ্ছিন্ন হতে থাকেন তিনি। অনিয়মিত হতে হতে একসময় বেঞ্চই হয়ে যায় তার মূল ঠিকানা।

বর্তমান কোচ জিনেদিন জিদানের অধীনে একপ্রকার ব্রাত্যই হয়ে পড়েছেন বেল। ফলে স্পেনের রাজধানীতে তার থাকার কোনো কারণ নেই বললেই চলে। এর মধ্যেই পুরনো ঠিকানা থেকে ডাক আসায় হাঁফ ছেড়ে বাঁচার অবস্থা তার।  

নিয়মিত খেলতে চাইলে ফের একবার পর্তুগিজ কোচ হোসে মরিনহোর শিষ্য হওয়া ছাড়া বেলের আর কোনো গতি নেই। মরিনহো রিয়ালে থাকা অবস্থায় একবার তাকে কেনার চেষ্টা করেছিলেন। কিন্তু স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ যেবার মাদ্রিদ ছাড়লেন, ঠিক ওই মৌসুমেই বেলকে কিনে নেয় রিয়াল।  

এরপর ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ থাকার সময়ও বেলকে কিনতে চেয়েছিলেন মরিনহো। কিন্তু ক্লাবের কর্তাদের সঙ্গে বনিবনা না হওয়ায় সেবার ব্যর্থ হতে হয় তাকে। এবার অবশ্য বেলকে কিনতে টটেনহ্যামকে চ্যালেঞ্জ জানাচ্ছে রেড ডেভিলসরাও। তবে সম্ভাবনার দৌড়ে এগিয়ে আছে উত্তর লন্ডনের ক্লাবটিই।

রিয়ালের জার্সি গায়ে ২৫১ ম্যাচ খেলে বেল ১০৫ গোল ও ৬৮টি অ্যাসিস্ট করেছেন। স্প্যানিশ জায়ান্টদের হয়ে জিতেছেন ২টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ১টি কোপা দেল রে, ৩টি ক্লাব বিশ্বকাপ, ২টি উয়েফা সুপার কাপ এবং ১টি সুপারকোপার শিরোপা।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa