ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

ফুটবল

জুভেন্টাসের ইতিহাসে এক মৌসেুমে সর্বোচ্চ গোলের রেকর্ডে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
জুভেন্টাসের ইতিহাসে এক মৌসেুমে সর্বোচ্চ গোলের রেকর্ডে রোনালদো

বয়স কোনোভাবেই ক্রিস্টিয়ানো রোনালদোকে আটকে রাখতে পারছে না। ৩৫ বছর বয়সে অনেক ফুটবলার যেখানে অবসরে চলে যায়, সেখানেই এই বয়সেই রেকর্ডের পর রেকর্ড গড়ে যাচ্ছেন সিআর সেভেন খ্যাত এই তারকা।

এবার ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের ১২২ বছরের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন রোনালদো।

শুক্রবার অলিম্পিক লিওঁ বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে ২-১ ব্যবধানে জেতে জুভেন্টাস। আর এ ম্যাচে জোড়া গোল করেন পর্তুগিজ অধিনায়ক। যদিও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে জুভদের বিদায় করে কোয়ার্টার ফাইনালে লিওঁই যায়। প্রথম লেগে তারা ঘরের মাঠে ১-০ গোলে জয় পেয়েছিল।

তবে এ ম্যাচে জোড়া গোলের ফলে চলতি মৌসুমে তুরিনের ক্লাবটির হয়ে ৩৭টি গোল করলেন রোনালদো। যা দলটির ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ।

এই জোড়া গোল নিয়ে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোলসংখ্যা দাঁড়িয়েছে ১৩০টি। এর মধ্যে সিরি আ'তে করেছেন ৩১ গোল, কোপা ইতালিয়াতে ২ এবং চ্যাম্পিয়নস লিগে বাকি চারটি। এরইসঙ্গে রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার ভাঙলেন ১৯৩৩-৩৪ মৌসুমে জুভেন্টাস লিজেন্ড ফেলিস বোরেলের করা ৩৬ গোলের রেকর্ড।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa