ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর জোড়া গোলেও জুভেন্টাসের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২০
রোনালদোর জোড়া গোলেও জুভেন্টাসের বিদায়

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলেও শেষ রক্ষা হলো না জুভেন্টাসের। অলিম্পিক লিওঁ’র বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ২-১ গোলে জয়ও পায় ইতালিয়ান জায়ান্টরা।

তবে অ্যাওয়ে গোলের সুবিধে নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফরাসি দলটি।

এর আগে প্রথম লেগে লিওঁ নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছিল। ফলে দুই লেগ মিলে ব্যবধান হয় ২-২। কিন্তু প্রতিপক্ষে মাঠে গোল দেওয়ার সুবিধে হিসেবে শেষ আটে যায় সফরকারীরা। ম্যাচের শুরুতে মেমফিস ডিপাইয়ের পেনাল্টি গোলই সুযোগ করে দেয় লিওঁকে।

শুক্রবার ঘরের মাঠে শেষ ষোলোর ফিরতি পর্বে লিওঁকে আতিথেয়তা জানায় জুভেন্টাস। এদিন ম্যাচের ১২তম মিনিটেই বিতর্কিত এক গোলে এগিয়ে যায় লিওঁ। আউয়ারকে রদ্রিগো বেন্তানকুর ট্যাকল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি, ভিএআরেও সিদ্ধান্ত বহাল থাকে। আর সেখান থেকে শট নিয়ে জালে বল পাঠান ডাচ ফরোয়ার্ড ডিপাই।

খেলার ৪৩ মিনিটে রোনালদোর পেনাল্টি কিক থেকে সমতায় ফেরে জুভেন্টাস। মিরালেম পিয়ানিচের ফ্রি-কিকে করা শট ডিপাইয়ের হাতে লাগলে পেনাল্টি দেন রেফারি।

দ্বিতীয়ার্ধে ৬০তম মিনিটে রোনালদোর এগিয়ে দেন স্বাগতিকদের। ডি-বক্সের ভেতর থেকে জোড়ালো শট করলে গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

ম্যাচের বাকি সময় আরও কিছু চেষ্টা করেও আর কোনো গোল পায়নি জুভেন্টাস। ফলে জয় পেলেও মাওরিসিও সাররির দল আসর থেকে বিদায় নেয়।

আর কোয়ার্টার ফাইনালে পা রাখা লিওঁ আগামী শনিবার লিসবনে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।