ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর সমালোচনায় ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
রোনালদোর সমালোচনায় ম্যারাডোনা দিয়েগো ম্যারাডোনা ও ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে সাফল্যে মোড়ানো ২০১৬ সাল তার ক্যারিয়ারের সেরা বছর। জাতীয় দল ও ক্লাবের জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্স তাকে এনে দিয়েছে চতুর্থ ব্যালন ডি’অর (বর্ষসেরার পুরস্কার)। কিন্তু, তর্কসাপেক্ষে ‘সর্বকালের সেরা’ দিয়েগো ম্যারাডোনাকে পাশে পাচ্ছেন না রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন!

ঢাকা: ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে সাফল্যে মোড়ানো ২০১৬ সাল তার ক্যারিয়ারের সেরা বছর। জাতীয় দল ও ক্লাবের জার্সিতে দুর্দান্ত পারফরম্যান্স তাকে এনে দিয়েছে চতুর্থ ব্যালন ডি’অর (বর্ষসেরার পুরস্কার)।

কিন্তু, তর্কসাপেক্ষে ‘সর্বকালের সেরা’ দিয়েগো ম্যারাডোনাকে পাশে পাচ্ছেন না রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন!

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বরের চোখে, ফর্মহীনতায় ভুগছেন রোনালদো। সিআর সেভেন তার সেরা সময়ে নেই এমন দাবিই করছেন লিওনেল মেসির স্বদেশী কিংবদন্তি। চ্যাম্পিয়নস লিগ, ইউরো জয়ের পর এ মাসেই ব্যক্তিগত শ্রেষ্ঠত্ব বর্ষসেরার খেতাবও উঠেছে রোনালদোর হাতে। সে যাই হোক, ৩১ বছর বয়সী এ ফরোয়ার্ড সেরা ফর্মে নেই বলেই মত ম্যারাডোনার।

বছরের শেষ ম্যাচে হ্যাটট্রিক করে (কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষে, ১৮ ডিসেম্বর) রিয়ালকে ক্লাব বিশ্বকাপের শিরোপা উপহার দেন রোনালদো। তারপরও ম্যারাডোনার বিশ্বাস, এ মৌসুমে ক্লাব ও দেশের হয়ে ২২ ম্যাচে ২৩ গোলের পারফরম্যান্স রোনালদোর সঙ্গে যায় না।

তা হঠাৎ রোনালদোর প্রসঙ্গে এসব কথা কেন বললেন ম্যারাডোনা। যাকে অতীতে প্রশংসার জোয়ারে ভাসিয়েছিলেন। খেলোয়াড়ী জীবনে যে ক্লাবের হয়ে তারকাদ্যুতি ছড়িয়েছেন সেই নাপোলির মুখোমুখি যে হতে হচ্ছে রিয়াল। চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে (শেষ ষোলো)।

প্রিয় ক্লাবকে শুভকামনা জানালেও নাপোলি লিজেন্ডের মনে ভয়ও কাজ করছে। ম্যারাডোনার অনুভূতি, নতুন বছরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে ওঠার লড়াইয়ে সেরা ছন্দে ফিরবে রোনালদো ও রিয়াল। সান্তিয়াগো ‍বার্নাব্যুতে ১৬ ফেব্রুয়ারি প্রথম লেগ ও ৮ মার্চ নাপোলির মাঠে ফিরতি পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে।

এক সাক্ষাৎকারে রিয়াল-নাপোলি ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে রোনালদোর প্রসঙ্গ টেনে আনেন ম্যারাডোনা, ‘আমি চাই এই ম্যাচটি আজই হোক, কারণ রোনালদো নিজের সেরা ফর্মে নেই। যাই হোক, আমি মনে করি ফেব্রুয়ারির মধ্যে সে শীর্ষ লেভেলে ফিরবে, একইসঙ্গে তার টিমমেটরাও। ’

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।