ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

এনরিককে পাশে পাচ্ছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এনরিককে পাশে পাচ্ছেন নেইমার নেইমার ও বার্সা কোচ লুইস এনরিক/ছবি:সংগৃহীত

টানা ৯ ম্যাচে জালের দেখা পাননি নেইমার। ভাবা যায়! সে যাই হোক, ব্রাজিলিয়ান সেনসেশনের পারফরম্যান্সে উদ্বিগ্ন নন বার্সেলোনা কোচ লুইস এনরিক। তার চোখে, নিজের সেরা অবস্থানেই রয়েছেন নেইমার। সতীর্থদের দিয়ে গোল করানোর দক্ষতায় নেইমারের ভূয়সী প্রশংসাই ঝরে এনরিকের কণ্ঠে।

ঢাকা: টানা ৯ ম্যাচে জালের দেখা পাননি নেইমার। ভাবা যায়! সে যাই হোক, ব্রাজিলিয়ান সেনসেশনের পারফরম্যান্সে উদ্বিগ্ন নন বার্সেলোনা কোচ লুইস এনরিক।

তার চোখে, নিজের সেরা অবস্থানেই রয়েছেন নেইমার। সতীর্থদের দিয়ে গোল করানোর দক্ষতায় নেইমারের ভূয়সী প্রশংসাই ঝরে এনরিকের কণ্ঠে।

২০১৬-১৭ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচে মাত্র ছয় গোল করে ক্রিসমাসের (বড়দিন) ছুটিতে যাচ্ছেন নেইমার। প্রত্যাশিত সংখ্যক গোল না পেলেও ১৪টি অ্যাসিস্ট করেছেন রিও অলিম্পিক হিরো।

৩০টির অধিক গোল করে ন্যু ক্যাম্পে গত দুই মৌসুম শেষ করেন নেইমার। এবার ঠিক সেভাবে ছন্দে নেই! তবে দলের আক্রমণভাগের অস্ত্রকে নিয়ে নিজের সন্তুষ্টি প্রকাশ করেছেন এনরিক, ‘সত্য কথা হলো আমাদের অন্য মৌসুমগুলোর দিকে তাকাতে হবে, কতটা অ্যাসিস্ট সে (নেইমার) করেছে, কারণ এ মৌসুমে সে অনেক গোলের সুযোগ তৈরি করেছে। ’

‘সে কতগুলো গোল করলো তা নিয়ে আমি উদ্বিগ্ন নই। অন্য যেকোনো ফরোয়ার্ড খেলোয়াড়ের কাছে এটা অনেক কিছু। দিন শেষে এটা গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি না। সে আমাদের অপরিহার্য খেলোয়াড়। ম্যাচে সে আমাদের রক্ষণভাগকেও সাহায্য করছে এবং আমি তার খেলা নিয়ে খুবই খুশি। ’-যোগ করেন এনরিক।

সেরাটা দিতে নেইমারের ইতিবাচক মানসিকতার কথাও তুলে ধরেন এনরিক, ‘সে উচ্চাকাঙ্ক্ষী এবং নিজের পরিসংখ্যান উন্নতি করতে চায়। তার পারফরম্যান্স বিগত মৌসুমগুলোর মতোই শীর্ষ পর্যায়েই রয়েছে। ’

টানা ৯ ম্যাচে গোলহীন নেইমার সবশেষ গত ১৯ অক্টোবর গোল উদযাপন করেছিলেন। ম্যানচেস্টার সিটির বিপক্ষে (৪-০) চ্যাম্পিয়নস লিগে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।