ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

উষ্ণ অভ্যর্থনায় সিক্ত লাল-সবুজের যুবারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
উষ্ণ অভ্যর্থনায় সিক্ত লাল-সবুজের যুবারা ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৪ মক কাপ ফুটবলের প্লেট পর্বের চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে উষ্ণ অভ্যর্থনা দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার (২০ ডিসেম্বর) মালয়েশিয়া থেকে ঢাকায় ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যর্থনা কক্ষে লাল-সবুজের যুবাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

ঢাকা: মালয়েশিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৪ মক কাপ ফুটবলের প্লেট পর্বের চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে উষ্ণ অভ্যর্থনা দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার (২০ ডিসেম্বর) মালয়েশিয়া থেকে ঢাকায় ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যর্থনা কক্ষে লাল-সবুজের যুবাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

গত ১৮ ডিসেম্বর মালয়েশিয়ার কুয়ালালামপুরে অধিনায়ক ফাহিম মোর্শেদের একমাত্র গোলে জাপানের দল শেনান বেলমারকে ১-০ গোলে হারিয়ে প্লেট পর্বে চ্যাম্পিয়নের মুকুট জেতে বাংলাদেশ।

তবে টুর্নামেন্টের শুরুটা ভাল করতে পারেনি কোচ পারভেজের শিষ্যরা। কেননা গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ১-০ তে হারতে হয়েছে স্বাগতিক মালয়েশিয়া কুগার্সের কাছে। যদিও দ্বিতীয় ম্যাচে ইন্দোনেশিয়ান দল সেসকো এফসিকে ২-০ তে হারিয়ে দিয়েছে। কিন্তু প্লেট পর্বের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে বসেছে জাপানের দল কাওয়াসাকি ফ্রন্টালের কাছে। আর এই হারেই কাপ পর্ব থেকে ছিটকে যায় ফাহিম ও তার দল।

...

কাপ পর্ব থেকে ছিটকে গেলেও এই টুর্নামেন্টে বাংলাদেশের বড় অর্জন ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয়টি। সেমিফাইনালে অধিনায়ক ফাহিমের জোড়া গোলে সিটিজেনদের অ-১৪ দলকে হারিয়ে উঠে যায় প্লেট পর্বের ফাইনালে।

শিরোপা নির্ধারণীতে শোনান বেলমোরকে হারিয়ে প্লেট পর্বের ট্রফি জয়ের আনন্দে মেতে ওঠে লাল-সবুজের যুবারা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৬
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।