ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

শুরুর ভুলেই খেই হারিয়েছে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুন ১২, ২০২৪
শুরুর ভুলেই খেই হারিয়েছে বাংলাদেশ

লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে গতকাল (মঙ্গলবার) ৪-০ গোলে হেরেছে বাংলাদেশ। ম্যাচের আগে জয়ের প্রত্যাশা জানিয়েছিলেন দলের কোচ এবং অধিনায়ক।

তবে কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরুতেই পেনাল্টি থেকে গোল হজম করে সব কিছু এলোমেলো হয়ে যায় বাংলাদেশের। ম্যাচের পর বাফুফের পাঠানো ভিডিও বার্তায় দলের কোচ হাভিয়ের কাবরেরাও জানালেন এমনটাই।

লেবাননের বিপক্ষে ঘরের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। তাই ফিরতি লেগে দলের আত্মবিশ্বাস ছিল উপরের দিকেই। এছাড়াও অস্ট্রেলিয়ার মত দলের বিপক্ষে ২-০ গোলের হারও অনুপ্রেরণা যোগাচ্ছিল তাদের। আশা ছিল ভালো কিছু করার। তবে  তৃতীয় মিনিটে শাকিল হোসেনের অখেলোয়াড়সুলভ আচরণে পেনাল্টি পায় লেবানন। হাসান মাতুক এগিয়ে নেন দলকে। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে নেয় তারা। ওই ভুলের পরেই বাংলাদেশ পথ হারায় বলে মনে করেন কাবরেরা। তিনি বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে এই ম্যাচ খেলতে এসেছিলাম আমরা।  ম্যাচটি আমাদের জন্য কঠিন ছিল। বিশেষ করে এটা কঠিন ফল আমাদের জন্য। হতাশাজনক। আজ আমরা গুরুত্বপূর্ণ কিছু অর্জন করতে পারতাম অনেক বাংলাদেশি সমর্থকের সামনে। ’

‘পেনাল্টির কারণে শুরুতেই পরিস্থিতি জটিল হয়ে গেল। তারপরও আমি মনে করি, প্রথমার্ধে আমরা কিছুটা ধাতস্থ হয়ে উঠেছিলাম, কিন্তু বিরতির আগে আবার তাল কেটে যায়। দ্বিতীয়ার্ধে আমরা আরও বেশি মানিয়ে নেওয়ার চেষ্টা করেছি, চাপ দেওয়ার চেষ্টা করেছি, যেটা প্রতিপক্ষকে পাল্টা আক্রমণের সুযোগ করে দিয়েছিল। ’ যোগ করেন তিনি।

বাংলাদেশের বিশ্বকাপ বাছাই শেষ। সামনে এশিয়ান কাপের বাছাই পর্ব শুরু হবে। কাবরেরা তাই বলেছেন, ‘এখন আমাদের উজ্জীবিত হতে হবে, সবাইকে অনুপ্রাণিত করার চেষ্টা করতে হবে এশিয়ান প্রস্তুত হওয়ার জন্য। ’ 

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।