ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

জাতীয় দলে নতুন মুখ সুজন, ফিরলেন মোরসালিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
জাতীয় দলে নতুন মুখ সুজন, ফিরলেন মোরসালিন

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে দ্বিতীয় রাউন্ডের পরবর্তী দুই ম্যাচের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ৬ জুন কিংস অ্যারেনায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ও ১১ জুন কাতারে লেবাননের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

এই দুই ম্যাচকে সামনে রেখে জাতীয় দলের স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা ২৭ সদস্যের দল ঘোষণা করেছেন। দলে সুযোগ পেয়েছেন তিন মুখ। মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেন অবশেষে নৈপুণ্যের পুরস্কার। প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে।  

এবারের স্কোয়াডে নেই অভিজ্ঞ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের স্কোয়াডে থাকলেও এবার জাতীয় দল থেকে বাদই পড়লেন। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন তারিক কাজী ও শেখ মোরসালিন। যা কোচের জন্য এক প্রকার স্বস্তির। তার সঙ্গে রিমন হোসেন, মেহেদী হাসান ও সুশান্ত ত্রিপুরা ডাক পেয়েছেন। এছাড়া আগের জাতীয় দলে থাকলেও এবার সুযোগ হয়নি ডিফেন্ডার মুরাদ ও তাজ উদ্দিন, শেখ জামালের মিডফিল্ডার জায়েদ আহমেদ এবং ফরোয়ার্ড পজিশনের সুমন রেজা, ফয়সাল ফাহিম ‍ও আরমান ফয়সাল আকাশের।

কার্ড জটিলতায় বিশ্বনাথ ও মজিবুর রহমান জনি অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না। শেষ ম্যাচে লেবাননের জন্য তাদের রেখেছেন কোচ। অস্ট্রেলিয়া ম্যাচের আগে অনুশীলনে থাকবেন তারা। ১ জুন ক্যাম্পে রিপোর্টিং করবেন ফুটবলাররা।

পরদিন শুরু হবে মাঠের অনুশীলন। বসুন্ধরা কিংসের অনুশীলন মাঠে হবে প্রস্তুতি। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ জুন কিংস অ্যারেনায় এবং ১১ জুন কাতারের দোহায় লেবাননের বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ।  

বাংলাদেশ স্কোয়াড :
গোলরক্ষক : মিতুল মারমা, মেহেদি হাসান শ্রাবণ ও সুজন হোসেন
ডিফেন্ডার : তপু বর্মণ, তারিক কাজী, রিমন হোসেন, মেহেদী হাসান মিঠু, সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষ, শাকিল হোসেন, রহমত মিয়া, ইসা ফয়সাল ও সুশান্ত ত্রিপুরা।
মিডফিল্ডার : সোহেল রানা, সোহেল রানা (জুনিয়র), মজিবুর রহমান জনি, জামাল ভুঁইয়া, কাজেম কিরমানি শাহ, মোহাম্মদ হৃদয় ও চন্দন রয়।
ফরোয়ার্ড: রাকিব হোসেন, শেখ মোরসালিন, শাহরিয়ার ইমন, মোহাম্মদ আব্দুল্লাহ, রাব্বী হোসেন রাহুল ও রফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।