ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

বাফুফে থেকে মূর্শেদীর অপসারণ চান সাবেক ফুটবলাররা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মে ৩০, ২০২৪
বাফুফে থেকে মূর্শেদীর অপসারণ চান সাবেক ফুটবলাররা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি ও অর্থ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মূর্শেদীসহ দুর্নীতিবাজ কর্মকর্তাদের সংস্থাটি থেকে অপসারণের দাবি জানিয়েছেন জাতীয় দলের সাবেক ফুটবলাররা।

বৃহস্পতিবার (৩০ মে) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে সাবেক ফুটবল খেলোয়াড়বৃন্দের ব্যানারে আয়োজিত 'ঘোর অমানিশায় দেশের ফুটবল' শীর্ষক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান।

এ সময় জাতীয় দলের সাবেক ফুটবলার শামসুল আরেফিন টুটুল, শামসুল আলম মঞ্জু, আব্দুল গাফ্ফার, মো. আবু ইউসূফ, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, কাজী আনোয়ার, আরমান মিয়াসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে সাবেক ফুটবলাররা বলেন, দেশের ফুটবলকে এগিয়ে নিতে ও সমৃদ্ধ করতে বাফুফে ব্যর্থ। এর জন্য দায়ী বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও অর্থ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মূর্শেদীসহ দুর্নীতিবাজ কর্মকর্তারা। দেশের ফুটবলের স্বার্থে এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত ও শাস্তি এবং তাদের বাফুফে থেকে অপসারণ প্রয়োজন।

তারা আরও বলেন, গত ১৬ বছরে বাফুফে দেশের ফুটবলের উন্নয়নে ব্যর্থ। জেলা ও বিভাগীয় পর্যায়ে ফুটবল উন্নয়নে নেই কোনো পরিকল্পনা। এই নিয়ন্ত্রণ সংস্থাটি সারাদেশে স্কুল ফুটবল টুর্নামেন্ট প্রচলন করতে পারেনি। যথাযথ অর্থে ফুটবল একাডেমি চালু করেও নামকাওয়াস্তে চলছে এলিট একাডেমি।

এ সময় সাবেক ফুটবলার আরমান মিয়া বলেন, আজকে ১৬ বছর ধরে তারা বাফুফের কমিটিতে রয়েছেন। কিন্তু ফুটবলের কোনো উন্নতি হয়নি। বরং নানা সময়ে দুর্নীতির অভিযোগ উঠছে তাদের বিরুদ্ধে। আর কত বছর তারা ক্ষমতায় থাকলে দুর্নীতি বন্ধ করতে পারবেন? আমরা এই দুর্নীতিবাজদের বিচার চাই।  

কাজী আনোয়ার বলেন, সবাই জানতে চায় দেশের ফুটবলের এমন অবস্থা কেন? ফুটবলাররা কিছু করতে পারেন না কেন? তারা কিছু করতে পারেন না কারণ, যারা ফুটবল চালান তারা ঠিকভাবে চালাতে পারেন না। আপনারা (বাফুফের কর্মকর্তা) যদি ঠিকভাবে চালাতে না পারেন তাহলে পদত্যাগ করুন।

সামসুল আরেফিন টুটুল বলেন, বর্তমানে দেশের ফুটবলের যে অবস্থা তাতে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে, যারা খেলেন তাদেরও ভাবমূর্তি নষ্ট হচ্ছে। সাধারণ দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় সালাম মূর্শেদীকে প্রায় ১৩ লক্ষ টাকা জরিমানা করেছে ফিফা। কিন্তু দেশে তার বিরুদ্ধে কোনো তদন্ত হয়নি। আমরা এসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের বাফুফে থেকে অপসারণ চাই।

এসসি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।