ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

বায়ার্নের কোচ হলেন ভিনসেন্ট কোম্পানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ৩০, ২০২৪
বায়ার্নের কোচ হলেন ভিনসেন্ট কোম্পানি

ভিনসেন্ট কোম্পানিকে নিয়ে আগে থেকেই গুঞ্জন চলছিল। এবার আনুষ্ঠানিক ঘোষণা এলো।

ইংলিশ ক্লাব বার্নলি ছেড়ে বায়ার্ন মিউনিখের কোচ হলেন সাবেক এই ম্যানচেস্টার সিটি তারকা। তিন বছরের চুক্তিতে মিউনিখের ক্লাবটির দায়িত্ব নিচ্ছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নেওয়ার পাশাপাশি জার্মান লিগেও ব্যর্থ হওয়ায় কয়েকদিন আগে চাকরি হারান টমাস টুখেল। তারই স্থলাভিষিক্ত হয়েছেন কোম্পানি। ২০২৭ সাল পর্যন্ত বায়ার্নে থাকনে সাবেক এই বেলজিয়ান ডিফেন্ডার। গতকাল এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে ক্লাব।  

২০২২-২৩ মৌসুমে চ্যাম্পিয়নশিপ জিতিয়ে বার্নলিকে প্রিমিয়ার লিগে তোলেন কোম্পানি। কিন্তু এই মৌসুমে ১৯তম স্থানে থেকে আসর শেষ করায় ইংল্যান্ডের শীর্ষ লিগ থেকে অবনমন হয় তাদের। লিগের শেষ রাউন্ডে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে হারের পর বার্নলিতে নিজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের উত্তর দিতে অস্বীকৃতি জানান কোম্পানি। বার্নলি যদিও তাকে ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হলো না।

বায়ার্নের দায়িত্ব নিয়ে উচ্ছ্বাসিত কোম্পানি বলেন, ‘বায়ার্নে এই চ্যালেঞ্জের জন্য আমি উন্মুখ। ক্লাবটির হয়ে কাজ করা হবে সম্মানের। আন্তর্জাতিক ফুটবলে বায়ার্ন একটি প্রতিষ্ঠান। ’

খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের ক্লাব ফুটবলে কোম্পানি কিংবদন্তিদের একজন। ম্যানচেস্টার সিটির হয়ে ১১ মৌসুমে চারটি লিগ শিরোপা ছাড়াও দুটি এফএ কাপ, চারটি লিগ কাপ ও দুটি কমিউনিটি শিল্ড জেতেন তিনি।

২০১৯ সালে ইংলিশ ফুটবলে পথচলার ইতি টেনে ফিরে যান নিজ দেশ বেলজিয়ামে। সেখানে আন্ডারলেখটে এক বছর খেলে পরে দায়িত্ব নেন কোচের। সেখান থেকেই ২০২২ সালের জুনে বার্নলির দায়িত্ব নেন তিনি। দায়িত্বের প্রথম মৌসুমেই দলকে তোলেন প্রিমিয়ার লিগে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, মে ৩০, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।