ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপের সেমিতে মোহামেডান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
ফেডারেশন কাপের সেমিতে মোহামেডান

ফেডারেশন কাপের প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচে ২৬ সেকেন্ডে এগিয়ে  যায় শেখ রাসেল।

প্রথমার্ধে লিড ধরে রেখেই বিরতিতে যায় তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলের জয় নিয়ে সেমিফাইনালে নাম লেখায় আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোহামেডান।

ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত লিড ধরে রেখে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দুশ্চিন্তায় রাখে শেখ রাসেল। তবে ৭০ মিনিটে মোজাফরভরে গোলে স্বস্তি ফেরে মোহামেডানে। এরপর জাফরের গোলে জয় নিশ্চিত হয় আলফাজের শিষ্যদের।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচ ঘড়ির ২৬ সেকেন্ডে মনিরের ক্রস থেকে সেকু সিল্লাহর হেডে এগিয়ে যায় শেখ রাসেল। ডিফেন্ডার মেহেদী মিঠু ঠিকমতো গিনির স্ট্রাইকারকে মার্কিং করতে পারেননি।

এক গোলে পিছিয়ে থেকে মোহামেডান ম্যাচে ফিরতে কম চেষ্টা করেনি। কিন্তু কিছুতেই রাসেলের রক্ষণ ভাঙতে পারছিলেন না মোহামেডানের ফরোয়ার্ডরা। পঞ্চম মিনিটে আরিফের কাটব্যাকে ৬ গজ দূরত্বে সানডের শট গোলকিপার মিতুলের গায়ে লেগে প্রতিহত হয়েছে। ২৩ মিনিটে সানডের কাটব্যাকে দিয়াবাতের ৬ গজের বাইরে থেকে নেওয়া শট মিতুল কর্নারে বিনিময়ে রক্ষা করেন। ৩৬ মিনিটে ডিফেন্ডার শাহিন মিয়াকে কাটিয়ে আরিফ বক্সে ঢুকে শট নিলেও অল্পের জন্য তা বাইরে দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও গোল পেতে মোহামেডানকে অপেক্ষা করতে হয়েছে অনেকক্ষণ। শেখ রাসেল যখন সেমির স্বপ্ন দেখছে ঠিক তখনই মোহামেডানের ত্রাতা হয়ে আসেন উজবেক মিডফিল্ডার মুজাফফরভ। সংঘবদ্ধ আক্রমণে বক্সের সামনে থেকে মুজাফফরভের জোরালো শটে মোহামেডান ম্যাচে সমতা আনে।

নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাওয়া ম্যাচে তখনও মূল রোমাঞ্চ বাকি ছিল। মোজাফফরভের পাস ধরে আরিফ আড়াআড়ি ক্রস বাড়ান বক্সে। প্রথম স্পর্শে বলের নিয়ন্ত্রণ নিয়ে জাফর শট নেন, কিন্তু সামনে থাকা দানি আতান্দা প্রতিহত করেন। ফিরতি বল পেয়ে আর ভুল করেননি জাফর। দেখেশুনে ঠান্ডা মাথায় লক্ষ্যভেদ করেন দ্বিতীয়ার্ধে বদলি নামা এই ফরোয়ার্ড।

ফেডারেশন কাপের পরবর্তী কোয়ার্টার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ এপ্রিল। গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে সেদিন মুখোমুখি বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।