ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জোড়া গোল করে পিএসজিকে শেষ আটে তুললেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
জোড়া গোল করে পিএসজিকে শেষ আটে তুললেন এমবাপ্পে সংগৃহীত ছবি

রিয়াল মাদ্রিদে পাড়ি জমানোর খবর ছড়িয়ে পড়তেই পিএসজির ম্যাচে আলোচনায় থাকেন কিলিয়ান এমবাপ্পে। তাকে প্রায় ম্যাচেই পুরো নব্বই মিনিট খেলাচ্ছেন না কোচ লুইস এনরিকে।

এ নিয়ে স্প্যানিশ কোচকে তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে।  

এজন্যই হয়তো গত রাতে রিয়াল সোসিয়েদাদের মাঠে তাকে পুরো সময় খেলালেন এনরিকে। তাতে কাজও হলো দারুণ। জোড়া গোল করে পিএসজিকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে তুললেন ফরাসি ফরোয়ার্ড। আগের লেগেও জোড়া গোল করেছিলেন তিনি।

প্রথম লেগে ২-০ গোলে জেতায় কোয়ার্টার ফাইনালে এক পা দিয়েই রেখেছিল পিএসজি। আর কাল ফিরতি লেগে ২-১ গোলে জয় পেয়েছে প্যারিসিয়ানরা। দুই লেগ মিলিয়ে জয় ৪-১ ব্যবধানে।  

দ্বিতীয় লেগের ১৫তম মিনিটেই গোলের দেখা পান এমবাপ্পে। উসমান দেম্বেলের বাড়ানো বল বক্সে নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে জালে পাঠান তিনি। ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি।  

এরপর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ফের জালের খোঁজ পান এমবাপ্পে। ৫৬তম মিনিটে তিনি সতীর্থ লি কাং-ইনের পাস ধরে নিচু শটে প্রতিপক্ষ গোলরক্ষক রেমিরোকে পরাস্ত করে কাছের পোস্টে বল পাঠান। চ্যাম্পিয়নস লিগে এটি এমবাপ্পের ৪৬তম এবং চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪তম গোল। ম্যাচ থেকে ছিটকে যাওয়া সোসিয়েদাদ শেষদিকে মিকেল মেরিনোর গোলে ব্যবধান কমায়।  

আগামী ১৫ মার্চ আসরের শেষ আটের ড্র অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।