ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়ানো জয়ে জিরোনার আরও কাছে রিয়াল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
ঘুরে দাঁড়ানো জয়ে জিরোনার আরও কাছে রিয়াল

লা লিগার এ মৌসুমে সবচেয়ে বড় চমক জিরোনা। রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার মতো জায়ান্টদের পেছনে ফেলে শীর্ষে আছে দলটি।

তবে তাদের এই অবস্থানকে চ্যালেঞ্জ জানাচ্ছে রিয়াল।  

এবার আলমেরিয়ার বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়েও ৩-২ গোলের স্বস্তির জয়ে পয়েন্টের ব্যবধান ১-এ নামিয়ে এনেছে লস ব্ল্যাঙ্কোসরা।

গত রাতে লিগের পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আলমেরিয়া রীতিমতো চমকে দিয়েছিল রিয়ালকে। প্রথম মিনিটেই রামাজানির গোলে এগিয়ে যায় আলমেরিয়া। এরপর প্রথমার্ধের বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করেন দলটির এডগার গঞ্জালেস।

দ্বিতীয়ার্ধে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল। ৫৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যাম। এর ১০ মিনিট পর কাঁধের ছোঁয়ায় বল জালে জড়িয়ে সমতা ফেরান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র।  

নির্ধারিত সময় পর্যন্ত দুই দল সমতায় থাকায় অস্বস্তিতেই পড়ে যায় রিয়াল। তবে যোগ করা সময়ে বেলিংহ্যামের হেডে বল জালে জড়িয়ে রিয়ালকে নাটকীয় জয় এনে দেন কারভাহাল।  

এই জয়ে কিছুক্ষণের জন্য পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছিল রিয়াল। কিন্তু একই রাতে সেভিয়াকে ৫-১ গোলে হারিয়ে ফের সিংহাসন দখলে নেয় জিরোনা।  

২০ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৫১ পয়েন্ট। এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে জিরোনা। তবে রিয়াল এক ম্যাচ কম খেলেছে। ৪৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান বার্সেলোনার।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।