ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্যানসারে আক্রান্ত ব্রাজিলের বিশ্বকাপজয়ী কোচ পেরেইরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
ক্যানসারে আক্রান্ত ব্রাজিলের বিশ্বকাপজয়ী কোচ পেরেইরা

চার মাস ধরে ক্যানসারে আক্রান্ত ব্রাজিলের বিশ্বকাপজয়ী কোচ কার্লোস আলবার্তো পেরেইরা। হজকিন লিম্ফোমা নামক ক্যানসারের চিকিৎসা নিয়ে যাচ্ছেন এই কিংবদন্তি কোচ।

বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

সিবিএফ জানায় সুস্থ হওয়ার দিকে এগোচ্ছেন পেরেইরা। বিবৃতিতে বলা হয়, ‘ব্রাজিলের চতুর্থ বিশ্বকাপজয়ী কোচের পরিবার এবং সামারিতানো হাসপাতালের চিকিৎসক দলের যারা তার সঙ্গে আছেন, তারা জানায়, চিকিৎসার সঙ্গে পেরেইরার স্বাস্থ্য ইতিবাচকভাবে উন্নতি লাভ করছে। ’

সিবিএফ তাদের বিবৃতিতে পেরেইরার দ্রুত সুস্থতা কামনা করে জানায়, ‘ব্রাজিলিয়ান সমর্থকদের পক্ষ থেকে সিবিএফ সভাপতি এদনালদো রদ্রিগেজ প্রফেসর পেরেইরার দ্রুত আরোগ্য কামনা করেছেন। ’

১৯৬৭ সালে ঘানার জাতীয় দলের দায়িত্ব দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন পেরেইরা। ১৯৮৩ সালে তিনি নেন ব্রাজিলের জাতীয় দলের দায়িত্ব। প্রথম দফায় তিনি ১৪ ম্যাচ কোচিং করান। দ্বিতীয় দফায় ১৯৯১ সালে দায়িত্ব নেওয়ার পর ব্রাজিলকে ২৪ বছরের খরা ঘুচিয়ে বিশ্বকাপ এনে দেন ১৯৯৪ সালে। আরও এক দফায় সেলেসাও কোচ হন তিনি। ২০০৩ সালে তৃতীয় দফায় দায়িত্ব নেওয়ার পর ২০০৬ সালে অব্যাহতি নেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।