ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোল পেলেন ‘তুর্কি মেসি’, শিরোপার আরও কাছে রিয়াল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
গোল পেলেন ‘তুর্কি মেসি’, শিরোপার আরও কাছে রিয়াল

প্রথমবার রিয়াল মাদ্রিদের একাদশে সুযোগ পেয়েই কাজে লাগালেন আর্দা গুলের। 'তুর্কি মেসি' খ্যাত এই মিডফিল্ডারের একমাত্র গোলে রিয়াল সোসিয়েদাদকে হারালো রিয়াল মাদ্রিদ।

যে জয়ে শিরোপার সুবাস পেতে শুরু করেছে লস ব্ল্যাঙ্কোসরা।

লা লিগার ম্যাচে গতকাল রাতে ১-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ২৯তম মিনিটে সতীর্থের ক্রস কাজে লাগিয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন গুলের। এই জয়ের পর শিরোপার আরও কাছে চলে এলো রিয়াল। চ্যাম্পিয়ন হতে আর মাত্র ৪ পয়েন্ট লাগবে তাদের। হাতে আছে আরও ৫ ম্যাচ। দুর্দান্ত ফর্মে থাকা রিয়ালের জন্য যা মোটেই কঠিন কিছু নয়। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা এখনও ১৪ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে।

গত সপ্তাহে এল ক্লাসিকো জেতার পর সোসিয়েদাদ ম্যাচের স্কোয়াডে কিছু পরিবর্তন আনেনে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। আর তাতেই সুযোগ পান গুলের। দুর্দান্ত আক্রমণাত্মক খেলোয়াড়, যিনি ড্রিবলিংয়েও দারুণ- এমন অসাধারণ দক্ষতার কারণে গত গ্রীষ্মে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে রীতিমতো কাড়াকাড়ি পড়ে গিয়েছিল গুলেরকে নিয়ে। তুরস্কের এই ১৯ বছর বয়সী ফুটবলারকে তুলনা করা হয় আর্জেন্টাইন 'ফুটবল জাদুকর' লিওনেল মেসির সঙ্গে। তুরস্কের ক্লাব ফেনেরবাচ থেকে নিয়ে আসা গুলের পায়ের জাদুতে মেসির মতোই বিমোহিত করে রাখতে পারেন।

গুলের সুযোগ কাজে লাগালেও সবমিলিয়ে রিয়াল ততটা ভীতি সঞ্চার করতে পারেনি সোসিয়েদাদের রক্ষণে। খাপছাড়া আক্রমণের পাশাপাশি স্বস্তিতে ছিল না রিয়াল। কারণ প্রতিপক্ষ দল বেশ কয়েকবার চাপে ফেলে দিয়েছিল তাদের। এর মধ্যে তাকেফুসা কুবো দারুণ শটে লক্ষ্যভেদ করেছিলেন। কিন্তু অফসাইডের সিদ্ধান্তে কপাল পোড়ে স্বাগতিকদের।

দ্বিতীয়ার্ধেও দুই দলের আক্রমণে কোনো ধার ছিল না। তবে রিয়াল তাদের কাজটা ঠিকঠাক করেছে। অর্থাৎ জমাট রক্ষণে আক্রমণ সামাল দিয়েছে। ফলে সোসিয়াদের সব চেষ্টাই বিফলে গেছে। তাতে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।  

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।