ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ওসাসুনাকে হারিয়ে ফাইনালে রিয়ালের সঙ্গী বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
ওসাসুনাকে হারিয়ে ফাইনালে রিয়ালের সঙ্গী বার্সা

গতবারের মতো এবারও স্প্যানিশ সুপার কাপে দেখা মিলবে এল ক্লাসিকোর। প্রথম সেমিফাইনালে আতলেতিকো মাদ্রিদকে ৫-৩ গোলে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

এবার ওসাসুনার বিপক্ষে ২-০ গোলের জয় পেয়ে ফাইনালে তাদের সঙ্গী হলো বার্সেলোনা। আগামী ১৪ জানুয়ারি রিয়াদে অনুষ্ঠিত হবে শিরোপার লড়াই।

আল আওয়াল পার্কে ম্যাচের প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকে বার্সা। কিন্তু প্রতিপক্ষের ওপর সেভাবে চড়াও হতে পারেনি। বিরতির পর ৫৯ মিনিটে ডেডলক ভাঙেন রবের্ত লেভানদোভস্কি। পাল্টা আক্রমণে গিয়ে ইলকাই গুন্দোয়ানের পাস থেকে কাছাকাছি রেঞ্জে দারুণ এক শট নেন তিনি। যদিও পাল্টা আক্রমণের আগে বার্সা ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্তেনসেনের বিরুদ্ধে ফাউলের দাবি তোলে ওসাসুনা। কিন্তু ভিএআরে চেক করার পর বার্সার পক্ষেই সিদ্ধান্ত দেন রেফারি।

এরপর বেঞ্চ থেকে জোয়াও ফেলিক্সকে মাঠে নামিয়ে আক্রমণের গতি বাড়ান কোচ জাভি হার্নান্দেস। ফেলিক্সের পাস থেকেই যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন লামিন ইয়ামাল।  

এল ক্লাসিকো নিশ্চিত হওয়ার পর জাভি বলেন, 'ফাইনাল খেলতে হয় না, জিততে হয়। আমরা এমন এক প্রতিপক্ষের বিপক্ষে লড়াই করতে চাই যাদের সেমিফাইনালে খুবই ভালো খেলতে দেখেছি। যদিও এল ক্লাসিকোয় কোনো ফেভারিট নেই। আশা করি, ফাইনালটা গত বছরের মতো আমাদের পক্ষেই যাবে। আমরা বর্তমান চ্যাম্পিয়ন এবং অন্তত এটা আমরা উপভোগ করব। '

সুপার কাপের গত আসরে রিয়ালকে ৩-১ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বার্সা।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।