ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ফুটবল

সিঙ্গাপুরের বিপক্ষে যে পরিকল্পনায় খেলবে বাংলাদেশ 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
সিঙ্গাপুরের বিপক্ষে যে পরিকল্পনায় খেলবে বাংলাদেশ 

এ বছরের ফেব্রুয়ারিতে দুটি প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল সিঙ্গাপুর নারী ফুটবল দলের। কিন্তু নানা জটিলতার কারণে সেটি ভেস্তে যায়।

অবশেষে ডিসেম্বরের ফিফা উইন্ডোতে (নারী) বাংলাদেশের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলতে ঢাকায় আসবে সিঙ্গাপুর নারী ফুটবল দল।  

আগামী ১ ও ৪ ডিসেম্বর কমলাপুর স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। ম্যাচটি সামনে রেখে নিজের পরিকল্পনার কথা জানালেন বাংলাদেশ নারী ফুটবল দলের কোচ সাইফুল বারী টিটু।

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের কোচ বলেন ‘এশিয়ান গেমস থেকে ফেরার পর লেবাননের বিপক্ষে ম্যাচ নিয়ে আমাদের খুব ভালো প্রস্তুতি ছিল। দূর্ভাগ্যজনকভাবে আমরা ওই ম্যাচটা খেলতে পারিনি। ওটা খেলতে পারলে…আমাদের অনেক কিছু পাওয়ার ছিল। সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচ আয়োজনের জন্য বাফুফেকে ধন্যবাদ। ’

নিজেদের অনুশীলন নিয়ে কোচ আরো বলেন, ‘এটা আসলে একটা প্রক্রিয়া, নিয়মিত বিরতিতে প্র্যাকটিস বা ফিফা ফ্রেন্ডলিগুলো খেলা। আমাদের তো ওইভাবে ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট খেলার সম্ভাবনা থাকে কম, সে হিসেবে আমরা এই ধরনের ম্যাচগুলোর দিকে তাকিয়ে থাকি। প্রতি সপ্তাহে আমি ছয় দিনের ট্রেনিং করালাম, কিন্তু ট্রেনিংয়ের যে বেস ইফেক্ট, সেটা ম্যাচের মাধ্যমে বোঝা যায়। সেটা যদি ইন্টারন্যাশনাল ম্যাচে হয়, তাহলে তো কথাই নেই। এশিয়ান গেমসের পর আমরা প্রস্তুতির ধারাবাহিকতা ধরে রেখেছি। এখন আপাতত আমরা ১ তারিখের ম্যাচ নিয়েই ভাবছি, ম্যাচ বাই ম্যাচ ভাবাটাই শ্রেয়। ’

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad